Home / জাতীয় / দেশে ২ হাজার ৮ শ’র অধিক পত্রিকা বের হচ্ছে
inu

দেশে ২ হাজার ৮ শ’র অধিক পত্রিকা বের হচ্ছে

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘ দৈনিক, সাপ্তাহিক, পাক্ষিক, মাসিক, ত্রৈ-মাসিক, ষান্মাসিক মিলে বর্তমানে দেশে ২ হাজার ৮ শ’ র অধিক পত্রিকা প্রকাশিত হচ্ছে।’

তিনি রোববার (১১ জুন ) সংসদে সরকারি দলের সদস্য বেগম ফজিলাতুন নেসা বাপ্পির এক প্রশ্নের উত্তরে বলেন, ‘সরকারের গণমাধ্যম বান্ধব বিভিন্ন পদক্ষেপের কারণে বর্তমানে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ব্যাপক প্রসার ঘটেছে। বর্তমানে উভয় গণমাধ্যম মুখর খাত হিসেবে বিবেচিত হচ্ছে। বর্তমান সরকারের ৭ বছরে ৭ শতাধিক পত্রিকার নিবন্ধন দেয়া হয়েছে।’

তিনি বলেন,বর্তমানে সরকারি ৩টি টেলিভিশন চ্যানেলের পাশাপাশি বেসরকারি ব্যবস্থাপনায় ২৬টি টেলিভিশন চ্যানেল, ২১টি এফ.এম বেতার ও ১৭টি কমিউনিটি রেডিও সম্প্রচার কার্যক্রম পরিচালনা করছে।

সংবাদপত্রে কর্মরত সাংবাদিকদের পেশাগত দক্ষতা ও উৎকর্ষ বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট বর্তমান সরকারের ৭ বছরের অধিক সময়ে ১৬ হাজার ১ জন সাংবাদিককে প্রশিক্ষণ প্রদান করেছে।

এদিকে ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের পেশাগত দক্ষতা ও উৎকর্ষ বৃদ্ধির লক্ষ্যে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট একই সময়ে ২ হাজার ২শ’ ৫৫ জন সাংবাদিককে প্রশিক্ষণ প্রদান করেছে।

তথ্যমন্ত্রী বলেন, ইলেকট্রনিক মিডিয়ার জন্য একটি দায়বদ্ধ ‘সম্প্রচার কমিশন’ গঠনের লক্ষ্যে প্রস্তাবিত ‘সম্প্রচার আইন, ২০১৬’ এর খসড়ার চূড়ান্ত পরিমার্জন কার্যক্রম চলমান রয়েছে।-বাসস।

নিউজ ডেস্ক
আপডেট, বাংলাদেশ সময় ১: ০০ পিএম,১১ জুন ২০১৭, রোববার
এজি

Leave a Reply