Home / শিক্ষাঙ্গন / দেশে ১০০টি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ করা হবে
দেশে ১০০টি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ করা হবে

দেশে ১০০টি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ করা হবে

নিজস্ব প্রতিবেদক, সিলেট | আপডেট: ০৯:০৬ পিএম, ২৮ আগস্ট ২০১৫, শুক্রবার

শিক্ষার উন্নয়নে শুধু সিলেটের গোলাপগঞ্জে বর্তমান সরকারের আমলে ১১৮টি স্কুলের ভবন নির্মাণ করা হয়েছে। যা বিগত শত বছরেও হয়নি। বর্তমানে কারিগরি শিক্ষাকে প্রধান্য দিয়ে সারাদেশে ১০০টি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

তিনি বলেন, গোলাপগঞ্জ-বিয়ানীবাজারে একটি করে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ হবে। আর এসব প্রতিষ্ঠান এই এলাকার শিক্ষার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা রাখবে।

শুক্রবার বিকেলে সিলেটের গোলাপগঞ্জ উপজেলায় কুশিয়ারা নদীর উপর নির্মিত চন্দরপুর-সুনামপুর সেতু উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

এর আগে শিক্ষামন্ত্রী গোলাপগঞ্জ উপজেলার দক্ষিণভাগ-রামপা-নিমাশন- গ্রামের বিদ্যুতায়নের উদ্বোধন-লক্ষণাবন্দ ভুটিরাপাড়া-নাগের বাড়ি- নিজ ঢাকা দক্ষিণ-মুন্সিপাড়া-চক দৌতপুর গ্রামের বিদ্যুতায়নের উদ্বোধন করেন।

শিক্ষামন্ত্রী বলেন, চন্দুরপুর-সুনামপুর সেতু গোলাপগঞ্জ-বিয়ানীবাজারের মানুষের যোগাযোগ ও আর্থ সামাজিক উন্নয়নে উজ্জল দৃষ্টান্ত রাখবে। ২০১৬ সালের মধ্যে বিয়ানীবাজার-গোলাপগঞ্জ উপজেলার প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া হবে। কোন এলাকা বিদ্যুৎবিহীন থাকবে না। আর এ লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

চন্দরপুর-সুনামপুরে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন মোস্তাব উদ্দিন কামাল ও শাহজালাল আদর্শ উচ্চ মাঠে বিদ্যুৎ উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার বদরুল ইসলাম সুয়েব ও লক্ষণাবন্দে বিদুৎ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নিজাম উদ্দিন।

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫