Home / চাঁদপুর / দেশে উৎপাদন বাড়াতে হলে দক্ষ জনগোষ্ঠী গড়ে তুলতে হবে
দেশে উৎপাদন বাড়াতে হলে দক্ষ জনগোষ্ঠী গড়ে তুলতে হবে
ফাইল ছবি

দেশে উৎপাদন বাড়াতে হলে দক্ষ জনগোষ্ঠী গড়ে তুলতে হবে

‘টেকসই উন্নয়ন ও প্রযুক্তির জন্য উৎপাদনশীলতা’ এ প্রতিপাদ্য বিষয়ে চাঁদপুরে জাতীয় উৎপাদনশীলতা দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২অক্টোবর) সকালে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে জেলা প্রশাসনের আয়োজনে ও চাঁদপুর চেম্বার অব কর্মাস ও বিসিকের সহযোগিতায় একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

পরে জেলা প্রশাসকের কার্যালয়ে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল বলেন, অর্থনীতির চাকা সচল রাখতে দিবসটির গুরুত্ব অনেক। উৎপাদন শুধু জাতীয় স্বার্থ রক্ষা করে না। ব্যক্তিগত স্বার্থও রক্ষা করে। মন মানসিকতার পরিবর্তন হলে দেশ, জাতি, সমাজ ও নিজের উপকার হবে।

তিনি আরো বলেন, কল কারখানা সহ সকল ক্ষেত্রে দক্ষ জনশক্তির প্রয়োজন রয়েছে। আমাদের দেশের অনেক শ্রমিক বিদেশে কাজ করছেন। কিন্তুু তারা অন্য একটি দেশের শ্রমিকের সম পরিমান কাজ করেও সমান অর্থ পাচ্ছেন না। যদি আমাদের দেশের শ্রমিকরা দক্ষতা নিয়ে কাজ করতেন। তাহলে অন্য দেশের মতই অর্থ জোগাড় করতে পারতেন। দেশের উৎপাদনশীলতা বাড়াতে হলে দক্ষ জনগোষ্ঠী গড়ে তুলতে হবে।

আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আয়শা আক্তার, চাঁদপুর চেম্বার অব কর্মাসের সভাপতি সুভাষ চন্দ্র রায়, সহ-সভাপতি তমাল কুমার ঘোষ, চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি সোহেল রুশদী, মনোহর খাদি কোল্ড ষ্টোরেস কো. লি. এর রুহুল আমিন, বাবা মাল্টিকো ইন্ডাষ্ট্রি লি. ফয়সাল চৌধুরী।
এ সময় জেলা তথ্য অফিসার নূরুল হক, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অভিষেক দাস, চাঁদপুর মডেল থানার ইন্সেপেক্টর (অপারেশন) এম এ রউফ খান, বিসিক শিল্প নগরীর সহকারী মহা-ব্যবস্থাপক মো. জাকির হোসেন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি বিএম হান্নানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক
: : আপডেট, বাংলাদেশ ১০:১৩ পিএম, ০১ অক্টোবর, ২০১৭ রোববার
ডিএইচ

Leave a Reply