Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / মায়ের সাথে অভিমান করে দু’শিশু ঢাকা থেকে হাজীগঞ্জে
news, chandpurtimes.com

মায়ের সাথে অভিমান করে দু’শিশু ঢাকা থেকে হাজীগঞ্জে

মায়ের সাথে অভিমান করে দুই শিশু হাজীগঞ্জে চলে আসে। সোমবার (১০ জুলাই) রাত সাড়ে ১১ টায় ঢাকা গামী পদ্মা বাস হাজীগঞ্জ প্লাজার সামনে তাদেরকে নামিয়ে দিলে স্থানীয়দের সহায়তায় হাজীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল থেকে তাদেরকে উদ্ধার করে।

তাদের দেওয়া তথ্য মতে পুলিশ যোগাযোগ করে মায়ের সন্ধান পায়। মঙ্গলবার (১১ জুলাই) সকালে এ দু’সন্তানের মা হাজীগঞ্জ থানা থেকে উদ্ধার করে ঢাকায় নিয়ে যায়।

ঘটনার বিবরণে জানা যায়, সোমবার (১০ জুলাই) মা বিণা জামান দুষ্টুমি করে তাসপ্রিয়া ও আবি দুই সন্তানকে বকা-ঝকা করেন। বকা-ঝকার পরিমাণ তারা মেনে নিতে পারেনি। তাই তাসপ্রিয়া ও আবি সহদ্বোর ভাই-বোন মা বিণা জামানের সাথে অভিমাণ করে ঢাকার উত্তর মুগদার বাসা থেকে পালিয়ে আসে।

আয়েশা জামান তাসপ্রিয়া, বয়স ১০। সে ঢাকা উত্তর মুগদা এশিয়ান আইডিয়াল স্কুল এন্ড কলেজে ৫ম শেণিতে পড়ে। তার ছোট ভাই আবদুল¬াহ আল আবির বয়স ৭। সে একই স্কুলের ২য় শ্রেণিতে পড়ে।

তাসপ্রিয়া জানান, উত্তর মুগদার বাসা থেকে হেটেই ঢাকার সায়দাবাদ কেন্দ্রিয় বাস টার্মিণাল এসে জনৈক এক ব্যক্তিকে চাচা সম্বোধন করে বলেন তাদের চাঁদপুরের হাজীগঞ্জে যাওয়ার বাসে তুলে দেয়ার জন্য। জনৈক ওই চাচা তাদের দুই ভাই-বোনকে চাঁদপুরের পদ্মা বাসে তুলে দেয়।

সোমবার রাত সাড়ে ১১টায় পদ্মা বাসে করে ঢাকা থেকে হাজীগঞ্জে আসলে, বাস সুপারভাইজার তাদেরকে হাজীগঞ্জ বাজারে নামিয়ে দেয়। এতো রাত তারা কোথায় যাবে, কার কাছে যাবে বলতে পারছেনা। এসময় দুই ভাই-বোন ভয় পেয়ে কাঁদতে দেখে হাজীগঞ্জ উপজেলা যুবলীগের সদস্য সোহাগ হোসাইন তাদের কাছে গিয়ে পরিচয় জানতে চায়।

তাসপ্রিয়া যুবলীগ নেতা জানায় তাদের নানার বাড়ি হাজীগঞ্জ মিজি বাড়ি। সেখানে তাদের পৌঁছে দেয়ার জন্য বলে। ওই নেতা নির্দিষ্ট কোন ঠিকানার সন্ধান না পেয়ে পাশে থাকা হাজীগঞ্জ থানার টহলরত উপ-পরিদর্শক (এসআই) জসিম উদ্দিনকে ঘটনাটি অবহিত করে।

হাজীগঞ্জ থানার এসআই জসিম উদ্দিন ঘটনাস্থলে এসে দুই ভাই-বোনকে থানায় নিয়ে তাদের সাথে কথা বলে বাড়ির ঠিকানা ও মোবাইল নম্বর সংগ্রহ করেন।
তাসপ্রিয়া জানায়, তাদের বাবা আসাদুজ্জামান নুর প্রবাসে থাকেন, মুগদার বাসায় শুধু মা থাকেন। ততক্ষণে তাদের মা সন্তানদের কোন খোঁজ না পেয়ে বিভিন্ন আত্মীয় স্বজনদের বাসায় খোঁজা-খোঁজি করে না পেয়ে থানায় জিডির প্রন্তুতি নিচ্ছিলো। ঠিক তখনই হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. জাবেদুল ইসলাম মুঠোফোনে তাসপ্রিয়া ও আবির মায়ের সাথে যোগাযোগ করে তাদের সন্তান চাঁদপুরের হাজীগঞ্জ থানায় নিরাপদে আছে বলে জানান।

মঙ্গলবার সকালে সন্তানদের খোজে মা বিনা জামান হাজীগঞ্জ থানায় এসে পৌঁছে তাদেরকে ঢাকায় নিয়ে যান।

এ বিষয়ে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. জাবেদুল ইসলাম বলেন, বিষয়টি গুরুত্ব সহকারে নিয়েছি এবং তাদের দেওয়া তথ্য অনুযায়ী যোগাযোগ করে মায়ের কোলে উঠে দিয়েছি।

প্রতিবেদক – জহিরুল ইসলাম জয়
:আপডেট, বাংলাদেশ সময় ১১ : ৩৫ পিএম, ১১ জুলাই ২০১৭, মঙ্গলবার
এইউ

Leave a Reply