Home / সারাদেশ / দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত 
দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত 

দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত 

‎Sunday, ‎15 ‎March, ‎2015, 04:16:33 PM

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধি:-

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির একাংশের সাবেক সাধারণ সম্পাদক ও চাপরাইল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলাউদ্দীন কে সাময়কিভাবে বরখাস্ত করা হয়েছে।

দুর্নীতি ও অনিয়মের অভিযোগে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ডাঃ রেজাউল ইসলাম শনিবার তাকে বরখাস্ত করেন। জানা গেছে, বিদ্যালয়ের শিক্ষার্থীদের বৃত্তির টাকা, অবৈধভাবে ষষ্ট ও সপ্তম শ্রেণীর রেজিস্ট্রেশনের টাকা , মোবারকগঞ্জ চিনিকল সোনালী ব্যাংক শাখা থেকে চেকের মাধ্যমে টাকা উত্তোলন, জাল ভাউচারের মাধ্যমে টাকা আত্মসাত এবং সভাপতি স্বাক্ষর জালিয়াতিসহ নানাধিক দুর্নীতি অনিয়মের কারণে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

প্রধান শিক্ষকের বরখাস্তের পর ওই বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক নারায়ন কুমার বসুকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেয়া হয়েছে। সায়মিক বরখাস্ত হওয়ার বিষয়টি অস্বীকার করে শিক্ষক আলাউদ্দীন জানান, আমাকে বরখাস্ত করার কোন রেজুলেশন আমি পায়নি। তবে ওই বিদ্যালয়ের শিক্ষক হেলাল উদ্দীন আমার বিরুদ্ধে বিভিন্ন ষড়যন্ত্র করে এসব কর্মকান্ড করাচ্ছে বলে তিনি জানান।

এ ব্যাপারে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ডাঃ রেজাউল ইসলামের সাথে যোগাযোগ করা হলে মোবাইল ফোন বন্ধ থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি। তবে ম্যানেজিং কমিটির সদস্য কাশেম মালিতা প্রধান শিক্ষকের সাময়িক বরখাস্ত হওয়ার বিষয়টি সাংবাদিকদের কাছে নিশ্চিত করেছেন।