Home / আন্তর্জাতিক / দুনিয়ার সবচেয়ে ধনী মহিলা তিনি!
দুনিয়ার সবচেয়ে ধনী মহিলা তিনি!

দুনিয়ার সবচেয়ে ধনী মহিলা তিনি!

‎চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক:

মাসে ৩,০০০ টাকার বেশি উপার্জন নয় তার। একদিন সকালে আচমকা অ্যাকাউন্টের টাকা দেখে চক্ষু চড়কগাছ সেই উর্মিলারই। দেখলেন ৯ লাখ কোটি টাকা ঢুকে পড়েছে তার অ্যাকাউন্টে। দুনিয়ার সবথেকে ধনী মহিলা হওয়ার অনুভূতিটা তার পক্ষে বোঝানো সম্ভব ছিল না। কী করবেন কিছু বুঝে ওঠার আগেই আনন্দ শেষ। হ্যাঁ, ভুল করেই অ্যাকাউন্টে চলে এসেছিল এই টাকা। মুহূর্তের মধ্যে উধাও।

ভারতের কানপুরের এক ছোট গ্রামের বাসিন্দা উর্মিলা। শুক্রবার তিনি তার পাস বুক আপডেট করান। হিসেব অনুযায়ী ৩,০০০ টাকা থাকার কথা সেখানে। আচমকা দেখলেন ১৭ সংখ্যার একটা নম্বর। না, সেটা হিসেব করে উঠতে পারেননি তিনি। এক কর্মীর সাহায্যে জানতে পারলেন, ৯ লাখ ৫৭ হাজার কোটি টাকা যোগ হয়েছে তার অ্যাকাউন্টে। ২১ জুলাই আসে এই টাকা। এরপর ব্যাংক ওই অ্যাকাউন্ট ‘ফ্রিজ’ করে দেয়া হয়। কর্মীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ভুল খুঁজতে শুরু করেন সবাই মিলে। ব্যাংকের মূল সার্ভারটি মুম্বাইতে। বেশ কিছুক্ষণ চেষ্টা-চরিত্র করার সেই টাকা সরানো সম্ভব নয়।

বিল গেটস, মুকেশ অম্বানি ও লক্ষী মিত্তলের সম্পত্তি এক হলে বোধহয় এই ৯ লাখ কোটি টাকা হওয়া সম্ভব। তাই স্বপ্নের দুনিয়ায় কয়েক মুহূর্তে বাঁচার সৌভাগ্য অন্তত হলো উর্মিলার।

চাঁদপুর টাইমস : ডিএইচ/২০১৫।

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।