Home / উপজেলা সংবাদ / ‘বিভ্রান্তি সৃষ্টির অপপ্রয়াস চালিয়েছিল তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে’
বিভ্রান্তি সৃষ্টির অপপ্রয়াস চালিয়েছিল তারাই বঙ্গবন্ধুকে হত্যা

‘বিভ্রান্তি সৃষ্টির অপপ্রয়াস চালিয়েছিল তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে’

জিসান আহমেদ নান্নু, কচুয়া (চাঁদপুর) :

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেছেন, যারা দারিদ্রকে পুঁজি করে মানুষের জীবনে বিভ্রান্তি সৃষ্টি করে অপপ্রয়াস চালিয়েছিল, তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে। এখন শোকের মাস। জাতির জনক বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্যদের এই মাসে নির্মমভাবে হত্যা করে ঘাতকরা। বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছে তারা যে কলঙ্ক করেছে, সে কলঙ্ক আমাদের মোচন করতে হবে। যারা বাংলাদেশে হীনস্বার্থ চরিতার্থ করার জন্য মানুষের উপর অত্যাচার করে, মানুষ খুন করতে যারা ইতস্তত করে না। তাদেরকে সব সময় দমন করতে হবে এবং বাংলাদেশকে সকল মানুষের জন্য নিরাপত্তা নিশ্চিত করতে হবে। তাই সেই শোককে শক্তিতে পরিণত করতে সকল প্রতিক্রিয়াশীল শক্তিকে মোকাবেলায় আমরা গাছ লাগিয়ে প্রগতি ও কল্যাণের পথে এমন কর্মসূচি গ্রহণ করেছি।

তিনি আরো বলেন, যারা বাংলাদেশের অস্তিত্ব কোন দিনও মেনে নেয়নি। শোকের মাসকে শক্তিকে পরিণত করতে চাঁদপুরে বিপুল সংখ্যক গাছের চারা লাগানোর ব্যতিক্রমধর্মী উদ্যোগ নেয়া হয়েছে। ৪ কোটি মানুষের দেশে বর্তমানে ১৬ কোটি লোক বসবাস করছে। দেশের সুষ্ঠু পরিবেশ রক্ষায় ২৫ ভাগ বনভূমি থাকা প্রয়োজন কিন্তু আমাদের দেশে মাত্র ১৬ ভাগ বনভূমি রয়েছে। তাই ব্যতিক্রম ধর্মী উদ্যোগ গ্রহণের মাধ্যমে বাংলাদেশের মধ্যে কচুয়াকে একটি শ্যামল উপজেলায় রূপান্তরিত করবো। এ ক্ষেত্রে কচুয়ায় এ বৃক্ষ রোপণ কর্মসূচি দেশের মধ্যে কচুয়া একটি মডেল হতে পারে।

তিনি বৃহস্পতিবার কচুয়া বঙ্গবন্ধু কলেজে সকাল ১১টা থেকে ১ টা পর্যন্ত কচুয়ার ৮৬টি শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে ৬২ হাজার বিভিন্ন গাছের চারা রোপণের কর্মসূচি উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আশ্রাফ হোসেনের সভাপতিত্বে ও উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট হেলাল উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সভাপতি ও সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, কচুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী, সাধারণ সম্পাাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ প্রমুখ।