Home / শীর্ষ সংবাদ / দরিদ্র কর্মসংস্থান কর্মসূচিতে চান্দ্রার জনগনের মুখে হাসি ফুটেছে
দরিদ্র কর্মসংস্থান কর্মসূচিতে জনগনের মুখে হাসি ফুটেছে

দরিদ্র কর্মসংস্থান কর্মসূচিতে চান্দ্রার জনগনের মুখে হাসি ফুটেছে

‎চাঁদপুর সদর উপজেলার ১২ নং চান্দ্রা ইউনিয়নে অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির প্রকল্পের কাজ দ্রুত এগিয়ে চলছে। ১৮ এপ্রিল থেকে শুরু করে এ প্রকল্পের কাজ চলছে ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে। ওয়ার্ড প্রতি ২৫ জন শ্রমিক ২০০ টাকা হারে মজুরি প্রদানে ৪০ দিন ব্যাপী এ প্রকল্পে কাজ করছে। জানা যায়, চলতি মৌসুমে বষার্র কারনে অতিরিক্ত লোক কাজে লাগিয়ে প্রকল্পের দ্রুত শেষ করা হবে।

বর্তমান সরকার গ্রামীন অবকাঠামো উন্নয়নের অংশ হিসেবে এ ইউনিয়নে উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করছে। একদিকে যেমন গ্রামীণ অবকাঠামো উন্নয়ন হচ্ছে পাশাপাশি গ্রামের দরিদ্র জনগোষ্ঠির কর্মসংস্থানও সৃষ্টি হয়েছে।

১২নং চান্দ্রা ইউনিয়নে ৭নং ওয়ার্ডে সরেজমেিন গিয়ে দেখা যায়, অত্র এলাকার বকশি বাড়ি মোড় হতে আলমগীর মোল্লা বাড়ি পর্যন্ত রাস্তার কাজ দ্রুত এগিয়ে চলছে। ২নং ওয়ার্ডের পশ্চিম বাখরপুর আলি আহাম্মেদের বাড়ীর পাশের কালর্ভাট হতে জিতু কবিরাজের বাড়ি পর্যন্ত ১১৭৫ ফুট রাস্তার কাজ ইতিমধ্যে সম্পূর্ন হয়েছে।

চান্দ্রার এক বাসিন্দা জানান, গ্রামীণ অবকাঠামো উন্নয়নে সরকার যে উদ্যোগ নিয়েছে তাতে আমরা এই এলাকার জনগন সরকারকে সাধুবাদ জানাই। সেইসাথে এলাকার বেকার লোকদের কর্মসংস্থান হওয়ায় আমরা আনন্দিত।

২নং ওয়ার্ডের মেম্বার ইসমাইল ঢালী জানান, দীর্ঘ ১ যুগ পর এই এলাকায় রাস্তার কাজ হওয়ায় জনগনের চলাচলে ভোগান্তি দূর হয়েছে। এছাড়াও এলাকায় ৪টি কাঠের পুল রয়েছে। যা বিগত দিনগুলোতে মেরামত না করায় জনগনের চলাচলে ভোগান্তি পোহাতে হয়। তাই এলাকাবাসীর দাবি অতি দ্রুত এই কাঠের পুলগুলো মেরামত করা হয়। যাতে করে চলাচলের ভোগান্তি থেকে জনগগণ মুক্তি পায়।