Home / আন্তর্জাতিক / থাই গণকবরে জীবিত বাংলাদেশী!
থাই গণকবরে জীবিত বাংলাদেশী!

থাই গণকবরে জীবিত বাংলাদেশী!

‎Monday, ‎May ‎04, ‎2015  07:59:08 PM

আন্তর্জাতিক ডেস্ক:

শেষ পর্যন্ত থাইল্যান্ডের গণকবর থেকে একজনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। ব্যাংককস্থ বাংলাদেশ দূতাবাসের বরাত দিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় এই খবরটি নিশ্চিত করেছে। জীবিত উদ্ধার হওয়া লোকটির পরিচয় এখনও জানা যায়নি। বাংলাদেশ দূতাবাস কর্মকর্তাদের একটি টিম আজই তার সঙ্গে দেখা করতে যাচ্ছে। এ ব্যাপারে অনুমতিও মিলেছে।

মালয়েশিয়া সীমান্তের কাছে থাইল্যান্ডের সাদাও জেলার দুর্গম জঙ্গলের মাটি খুঁড়ে ওই গণকবরের সন্ধান পায় থাই কর্তৃপক্ষ। সেখানে ৩২টি লাশ পাওয়া যেতে পারে বলে খবরে বলা হয়। তবে গতকাল এ রিপোর্ট লেখা পর্যন্ত ২৬টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এসব লাশের পরিচয় শনাক্ত করতে থাইল্যান্ড কর্তৃপক্ষ ডিএনএ পরীক্ষা করবে। যাচাই করবে অন্যান্য তথ্যপ্রমাণ। হতভাগ্য এসব মানুষ বাংলাদেশ এবং মিয়ানমারের নাগরিক বলে ধারণা পাওয়া গেছে। একদিন আগেই গণকবরের সন্ধান পাওয়ার খবর আন্তর্জাতিক গণমাধ্যমে প্রকাশ পায়। গতকাল ঢাকার পররাষ্ট্র মন্ত্রণালয়ের তরফে এ সংক্রান্ত আনুষ্ঠানিক সংবাদ বিজ্ঞপ্তিতে দেয়া হয়। সেখানে জীবিত বাংলাদেশী উদ্ধারের বিষয়টি উল্লেখ ছিল। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, তাৎক্ষণিক ব্যাংককস্থ বাংলাদেশ দূতাবাস থাই পররাষ্ট্র বিষয়ক মন্ত্রণালয় এবং সোশ্যাল ডেভেলপমেন্ট অ্যান্ড হিউম্যান সিকিউরিটির সঙ্গে আলোচনা করে ঘটনার বিস্তারিত জানতে চায়।

জীবিত উদ্ধার হওয়া বাংলাদেশীর কাছে দূতাবাসের কনস্যুলার টিমের পৌঁছানোর ব্যাপারে ব্যবস্থা নেয়ার জন্য থাই পররাষ্ট্র মন্ত্রণালয়কে অনুরোধ জানায়। এ ক্ষেত্রে থাই পররাষ্ট্র মন্ত্রণালয় সকল ধরনের সহযোগিতার আশ্বাস দেয়। জীবিত উদ্ধার হওয়া ব্যক্তি চিকিৎসাধীন রয়েছেন। থাইল্যান্ডের বাংলাদেশ দূতাবাস থাই কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

এমআরআর/2015

নিয়মিত আপনার ফেসবুকে নিউজ পেতে ক্লিক করে লাইক দিন :

https://www.facebook.com/chandpurtimesonline/likes