Home / খেলাধুলা / তাসকিন নিজেকে দারুণভাবে প্রস্তুত করছেন
তাসকিন নিজেকে দারুণভাবে প্রস্তুত করছেন
ফাইল ছবি

তাসকিন নিজেকে দারুণভাবে প্রস্তুত করছেন

ছোটোখাটো ভুল-ত্রুটি শুধরে নিজেকে দারুণভাবে প্রস্তুত করে তুলছেন বাংলাদেশের স্পিড স্টার তাসকিন আহমেদ। বিসিবি’র পেস বোলিং বিশেষজ্ঞ মাহবুব আলী জ্যাকি, এখন মনোযোগী হয়ে উঠেছেন তাসকিনের বোলিংয়ে গতি বাড়াতে।

বেশ আত্মবিশ্বাসী তাসকিন এখন নিয়মিতই ভিডিওতে ধারণ করা ছবি দেখে নিজের বোলিং আরো ধারালো করে তুলছেন। কেমন হচ্ছে ভিডিওতে তাসকিনের বোলিং অনুশীলন। সেই অজানা, অদেখা দৃশ্যগুলোই উঠে এসেছে সময় সংবাদের ক্যামেরায়।

গত ক’দিন হলো ভিডিওতে ছবি ধারণ করে অনুশীলন করে যাচ্ছেন বাংলাদেশের স্পিড স্টার তাসকিন আহমেদ। যেহেতু আইসিসি প্রশ্ন তুলেছে যে, তাসকিনের কনুই শুধুমাত্র বাউন্সার ডেলিভারিতে ১৫ ডিগ্রীর বেশী বেঁকে যায়। তাই ঐ ডেলিভারি সংশোধনে একেবারে ছোট রান আপ নিয়ে একের পর এক বল ছুঁড়ছেন ক্ষিপ্র গতিতে। অন্য পাশে পেস বোলিং বিশেষজ্ঞ মাহবুব আলী জ্যাকি তা ভিন্নভাবে ভিডিওতে ধারণ করেন।

সমস্যার কতোটুকু উন্নতি হয়েছে। আরো কি করতে হবে। বিস্তারিত সব বোলিং অ্যাকশন অনুশীলনে খুঁটিয়ে খুঁটিয়ে ধরিয়ে দেন জ্যাকি। আর তা দ্রুতই আয়ত্তে নিচ্ছেন তাসকিন।

মাহবুব আলী জ্যাকি বলেন, ‘আমি ৪র্থ সেশন করছি। আমি অনেক খুশি। শুধু আমি নই তাসকিনও খুশি। তার উন্নতি সে দেখতেছে। সেজন্য সে খুব আগ্রহী।’

তাসকিন আহমেদ বলেন, ‘ভিডিও ফুটেজগুলোর (বোলিং অ্যাকশনের) মধ্যে অনেক পজিটিভ জিনিস দেখতে পাচ্ছি। আমার যেদিকে সমস্যার কথা বলা হয়েছিল সেদিকগুলো ভিডিওতে দেখা যাচ্ছে না।’

অ্যাকশনে যে ত্রুটির কথা বলা হচ্ছে তা অনেকটাই শুধরে উঠছেন এই স্পিড স্টার। তাই দিন দিন আত্মবিশ্বাসী হয়ে উঠছেন তাসকিন। যার জন্য এই প্রশিক্ষক তাসকিনের গতি বৃদ্ধির দিকে গুরুত্ব দিচ্ছেন বেশি।

ক্রিকেট ক্যানভাস তাসকিনের প্রাণের স্পন্দন। তাই অ্যাকশন শোধরানের পাশাপাশি নিয়মিত প্রিমিয়ার ক্রিকেট লিগ খেলে যেতে চান এই স্পিড স্টার। কারণ লিগ শেষে যাবেন পরীক্ষাগারে। (সময় টিভি)

: আপডেট ১০:০০ পিএম, ০২ মে ২০১৬, সোমবার
ডিএইচ