Home / সারাদেশ / কুবির মেধাবী শিক্ষার্থী কচুয়ার তন্ময়কে বাঁচাতে এগিয়ে আসুন
কুবির মেধাবী শিক্ষার্থী কচুয়ার তন্ময়কে বাঁচাতে এগিয়ে আসুন

কুবির মেধাবী শিক্ষার্থী কচুয়ার তন্ময়কে বাঁচাতে এগিয়ে আসুন

শুধুমাত্র অর্থের অভাবে চিকিৎসা বঞ্চিত জীবন-মৃত্যুর মাঝখানে শিক্ষার্থী তন্ময় চন্দ্র রায় (২২)। সে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিবিএ অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ষষ্ঠ সেমিস্টারের মেধাবী শিক্ষার্থী দুরারোগ্য ‘অ্যাকিউট অ্যাপ্লস্টিক অ্যানিমিয়া’ রোগে আক্রান্ত। তার অস্থি-মঞ্জা প্রতিস্থাপন করতে হবে। বর্তমান তিনি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ডা.এম আর খানের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছে।

নি¤œ মধ্যবিত্ত পরিবারে বেড়ে ওঠা মেধাবী ছাত্র চাঁদপুরের কচুয়া উপজেলার চাঙ্গিনী গ্রামের ছেলে তন্ময়।

সে দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত তন্ময় ঢাকা রেসিডেনশিয়াল মডেল কলেজ থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শেষে ভর্তি হন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে। দুই ভাই এক বোনের মধ্যে বড় ভাই মারা যান চার বছর বয়সে। ছোট বোন পড়াশুনা করছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগে।

তার বাবা সুকুন চন্দ্র রায় পেশায় একজন স্কুল শিক্ষক। তিনি কচুয়া উপজেলার মাসনিগাছা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে কর্মরত রয়েছেন। বাবার স্বল্প আয় দিয়েই চলে সংসারের যাবতীয় খরচ, আর দুই ভাই-বোনের লেখাপড়া।

তন্ময়ের অবস্থা দিন দিন খারাপের দিকে যাচ্ছে। এ জন্য যত দ্রুত সম্ভব তার উন্নত চিকিৎসার জন্য ভারতে গিয়ে অস্থি-মজ্জা প্রতিস্থাপনের পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। শুধু এ জন্যই প্রয়োজন ৩০-৪০ লাখ টাকা। এছাড়া ওষুধসহ চিকিৎসার আনুসঙ্গিক ব্যয়েও প্রয়োজন অনেক টাকা। এ বিশাল পরিমাণ টাকার যোগান দেওয়া তন্ময়ের পরিবারের জন্য অসম্ভব। ফলে হাসপাতালে শুয়ে মৃত্যুর প্রহর গুনেই দিন কাটছে এই মেধাবী শিক্ষার্থীর।

তন্ময়কে সুস্থ্য করতে তাই সমাজের সব হৃদয়বান ও দানশীল ব্যক্তির সহযোগিতা চেয়েছে তার পরিবার।

চিকিৎসায় সহযোগিতা দিতে সরাসরি যোগাযোগ করতে বলা হয়েছে মোবাইল নাম্বার-০১৭১৫-৮৬২১৯১ (খালা), ০১৭১৫-১৩২৮১৫ (মামা), সহযোগীতা পাঠাতে জনতা ব্যাংক হিসাব নম্বর-২৪৯৯৩০, ঢাকা মেডিক্যাল কলেজ শাখা, ডাচ্ বাংলা (রকেট) হিসাব নাম্বার ০১৬৭৫-২৯৩০৫২৪, বিকাশ নাম্বার ০১৭১৫-৮৬২১৯১।

প্রতিবেদক : জিসান আহমেদ নান্নু , কচুয়া
আপডেট, বাংলাদেশ সময় ১০ : ২৮ পিএম, ২৯ এপ্রিল ২০১৭,শনিবার
এইউ

Leave a Reply