Home / উপজেলা সংবাদ / তদবীরের যন্ত্রণায় কচুয়ায় ওয়ারেন্টভুক্ত আসামী হাজীগঞ্জ থানা

তদবীরের যন্ত্রণায় কচুয়ায় ওয়ারেন্টভুক্ত আসামী হাজীগঞ্জ থানা

জহিরুল ইসলাম জয় | আপডেট: ১০:০১ অপরাহ্ণ, ০৮ আগস্ট ২০১৫, শনিবার

চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানায় হেফাজতে থাকা সাখাওয়াত হোসেন সুমন নামে কচুয়ার ওয়ারেন্টভুক্ত আসামীকে ছাড়িয়ে নিতে নেতাদের দিনভর তদবীরে অতিষ্ট হয়ে অবশেষে চাঁদপুর কোর্টে প্রেরণ করা হয়েছে।

জানা যায়, কচুয়া উপজেলার চাপাতলি গ্রামের আ. মমিনের ছেলে সাখাওয়াত হোসেন সুমন কচুয়ায়, নোয়াখালি ও চট্টগ্রামের বিভিন্ন মামলার ওয়ারেন্টভুক্ত আসামী।

গত শুক্রবার কচুঁয়া থানার এসআই ইকরাম হোসেন আসামীর নিজ বাড়ি থেকে গোপন সংবাদের ভিত্তিতে আটক করে থানায় নিয়ে আসে। ওইদিন তদবীর ও নিরাপত্তায় দেখিয়ে ওইরাতেই আসামীকে হাজীগঞ্জ থানায় হেফাজতে রাখা হয়।

শনিবার হাজীগঞ্জ থানা থেকেও তদবীর করে ছাড়ার চেষ্টায় পুলিশ অতিষ্ট হয়ে অবশেষে চাঁদপুর কোর্টে প্রেরণ করা হয়।

কচুয়া থানার এসআই ইকরাম হোসেন বলেন, আসামী সাখাওয়াত হোসেন দীর্ঘদীন পলাতক ছিল। তার বিরুদ্ধে কচুয়া থানায় রাজনৈতিক মামলার পাশাপাশি পরিবেশবাদী মামলা রয়েছে। যার মামলা নং-১২৭/১১। এছাড়াও নোয়াখালী জেলায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা ছিল, যার মামলা নং- ৯০২। আওয়ামী লীগ নেতাদের তদবীরের চাপে আসামীর নিরাপত্তা চেয়ে হাজীগঞ্জ থানা হেফাজতে রাখা হয়েছিল। পরে আসামীকে শনিবার বিকালে চাঁদপুর কোর্টে প্রেরণ করা হয়েছে।

এ বিষয়ে হাজীগঞ্জ থানার ডিউটি অফিসার রফিকুল ইসলাম বলেন, ‘কচুয়া থানা পুলিশ আমাদের কাছে আসামীর নিরাপত্তার জন্য রেখেছিল। পরে অসুস্থতার কারণে কচুয়া থানা পুলিশ চিকিৎসা শেষে চাঁদপুর কোর্টে প্রেরণ করেছে বলে জানা গেছে।’

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫