Home / জাতীয় / ডেভিড ক্যামেরনকে আরো সতর্ক হতে বলেছেন প্রধানমন্ত্রী
ডেভিড ক্যামেরনকে আরো সতর্ক হতে বলেছেন প্রধানমন্ত্রী
ফাইল ছবি

ডেভিড ক্যামেরনকে আরো সতর্ক হতে বলেছেন প্রধানমন্ত্রী

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক। আপডেট: ০৪:৩৮ এএম, ১৭ সেপ্টেম্বর ২০১৫, বৃহস্পতিবার

দুই দেশের মধ্যে জঙ্গিবাদ ও উগ্রপন্থা দমনে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনকে আরো সতর্ক হতে বলেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার জনপ্রিয় ব্রিটিশ দৈনিক দ্য গার্ডিয়ানে প্রকাশিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক সাক্ষাৎকারে এ তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশের নিরাপত্তা ও গোয়েন্দা বিশেষজ্ঞদের বরাত দিয়ে ধর্মীয় উগ্রপন্থিদের উত্থান এবং এর পেছনে ইউরোপ-আমেরিকা ফেরতদের ভূমিকা তুলে ধরে প্রকাশিত ওই প্রতিবেদনে বৃটিশ প্রধানমন্ত্রীকে এই পরামর্শ দিয়েছেন শেখ হাসিনা।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, ব্রিটিশ জিহাদিরা বাংলাদেশে মৌলবাদের উত্থানের জন্য হুমকি হয়ে দেখা দিয়েছে। তরুণদের তারা ‘সন্ত্রাসী’ সংগঠন আইএসের প্রতি আকৃষ্ট করতে কাজ করছে। এছাড়া প্রতিবেদনে বলা হয়, সন্ত্রাসবাদ দমনে ব্রিটিশ সরকারের উদ্যোগ প্রত্যাশা করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মাঠ পর্যায়ে ব্রিটিশ সরকারের আরো উদ্যোগ নেয়া উচিত। পূর্ব লন্ডনে জামায়াতের বড় ধরনের প্রভাব রয়েছে। এটা সত্য। তারা টাকা সংগ্রহ করছে, তারা টাকা পাঠাচ্ছে।

প্রতিবেদনে বাংলাদেশের প্রধানমন্ত্রী ছাড়াও রাজনীতিবিদ, মৌলবাদবিরোধী আন্দোলনের কর্মী ও নিরাপত্তা বিশেষজ্ঞের বক্তব্য তুলে ধরা হয়েছে। তারা বলেছেন, তরুণ ধর্মীয় মৌলবাদীদের জিহাদিরা আইএসের প্রতি সহানুভূতিশীল করে তুলছে।

গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়, বিভিন্ন মানবাধিকার সংগঠনের পক্ষ থেকে সমালোচনা এলেও সন্ত্রাসবাদের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতিতে অনড় রয়েছেন শেখ হাসিনা।

বাংলাদেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলেও বলছেন তিনি।

চাঁদপুর টাইমস- ডিএইচ/২০১৫।