Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / মোস্তফা সরোয়ার পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক
ডা.কাজী মোস্তফা সরোয়ার পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক

মোস্তফা সরোয়ার পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক

হাজীগঞ্জ মডেল পাইলট হাইস্কুল এন্ড কলেজের সাবেক প্রধানশিক্ষক এবং ১৯৯৮ সালের তৎকালীন রাষ্ট্রপতি কর্তৃক স্বর্ণপদকপ্রাপ্ত প্রধান শিক্ষক কাজী বজলুল হকের ছেলে ডা.কাজী মোস্তফা সারোয়ার অতিরিক্ত সচিব থেকে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পেয়েছেন।

৩ এপ্রিল তিনি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিবের কার্যালয়ে যোগদান করেন। পরবর্তীতে সচিবের নির্দেশক্রমে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের নতুন কর্মস্থলে যোগদান করবেন। ২ এপ্রিল জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে মহাপরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণের জন্যে প্রজ্ঞাপন জারি করা হয়।

সংশ্লিষ্ঠ দপ্তরের একজন কর্মকর্তার সাথে আলাপ করে এ সব তথ্য জানাগেছে। ডা. কাজী মোস্তফা সরোয়ার ইতোপূর্বে তিনি ১ জানুয়ারি ২০১৭ থেকে নার্সিং ও মিডওয়াইফারী অধিদপ্তরের মহাপচিালক ছিলেন।

ডা. কাজী মোস্তফা সরোয়ার হাজীগঞ্জের গন্ধর্ব্যপুর ইউনিয়নের পালিশারা কাজী বাড়িতে জন্ম গ্রহণ করেন। তিনি ১৯৮৫ সালে বিসিএস ক্যাডারে স্বাস্থ্য কর্মকর্তা হিসেবে চিকিৎসক পেশায় যোগদান করেন। তিনি দীর্ঘদিন চাঁদপুর বক্ষব্যাধি ক্লিনিকে কনসালটেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন। চাঁদপুর বিএমএর পরপর তিন বারের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন।

তাঁর দায়িত্ব ও কর্তব্যে দক্ষতায় তাকে ঢাকা মহাখালী বক্ষব্যাধি ইনস্টিটিউটে সহকারী অধ্যাপক হিসেবে পদায়ন করা হয়। এখানেও সফলতার সাথে দায়িত্ব পালনের কারণে তাঁকে ২০০৯ সালে উপ-সচিব পদে পদোন্নতির পর ২০১৩ সালে যুগ্ম-সচিব পদে পদোন্নতি দেয়া হয়। তিনি যুগ্ম -সচিব (প্রশাসন) হিসেবে পরিকল্পনা মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন।

১২ মে ২০১৬ তাকে অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতি দেয়া হয়। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে তিনি সেবা পরিদপ্তরে পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। ব্যক্তিগত জীবনে ডা. কাজী মোস্তফা সরোয়ার তিন কন্যা সন্তানের জনক।

করেসপন্ডেন্ট
আপডেট, বাংলাদেশ সময় ৪:৩৩ পিএম, ৬ এপ্রিল ২০১৭,বৃহস্পতিবার
এজি

Leave a Reply