Home / জাতীয় / রাজনীতি / ডাকাতির মাল নিয়ে পুলিশ-ছাত্রলীগ টানাটানি
ডাকাতির মাল নিয়ে পুলিশ-ছাত্রলীগ টানাটানি

ডাকাতির মাল নিয়ে পুলিশ-ছাত্রলীগ টানাটানি

‎Friday, ‎22 ‎May, ‎2015   06:35:32 PM

ঢাকা করেসপন্ডেন্ট:

রাজধানীর কদমতলীতে গার্মেন্টে ডাকাতি করা কাপড় নিয়ে ছাত্রলীগ ও পুলিশের মধ্যে দখল পাল্টা দখলের অভিযোগ উঠেছে। ছাত্রলীগ ডাকাতির মাল ভাগাভাগি ও বিক্রির চেষ্টার কথা স্বীকার করলেও পাল্টা অভিযোগ করছে পুলিশের বিরুদ্ধে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ১৬ মে শ্যামপুরের বোম্বে সুইটস কারখানর সামনে কে বা কারা কয়েক লাখ টাকা মূল্যমানের তৈরি পোশাক ফেলে যায়। স্থানীয় প্রভাবশালী কয়েকটি গ্রুপ সেই কাপড় দখলের চেষ্টা করে। এক পর্যায়ে কদমতলী থানা ছাত্রলীগের সভাপতি মুনের মধ্যস্থতায় স্থানীয় চারটি গ্রুপের মধ্যে কাপড়গুলো বণ্টন করে দেয়া হয়। সাথে সাথে একজন ক্রেতাও ঠিক করে ফেলেন তারা। কাপড়গুলো ট্রাকে তোলার সময় সেখানে উপস্থিত হয় কদমতলী থানার পুলিশ। তারা কাপড়গুলো জব্দ করার চেষ্টা করলে ছাত্রলীগ নেতা মুন ও তার সঙ্গীরা তাতে বাধা দেন। এসময় কদমতলী থানার এসআই জাকিরের সঙ্গে মুনের কথা কাটাকাটি হয়। পরে পুলিশ জোর করে কাপড়গগুলো নিয়ে যায়।

এ ব্যাপারে মুন বাংলামেইলকে বলেন, সেখানে কাপড়গুলো পাওয়ার পর তিনি ছাত্রলীগসহ স্থানীয় চারটি গ্রুপের মধ্যে সেগুলো বণ্টন করে দেন। কিন্তু পরে পুলিশ এসে ডাকাতির মাল বলে কাপড়গুলো তাদের কাছ থেকে নিয়ে যায়। কিন্তু পরে তিনি জানতে পারেন পুলিশ ওই মাল থানায় না নিয়ে অন্য কোথাও সরিয়ে ফেলেছে। এমনকি থানায় কাপড়গুলো এন্ট্রিও করেনি। মূলত আত্মসাতের উদ্দেশ্যেই পুলিশ কাপড়গুলো সরিয়ে ফেলার চেষ্টা করে বলে অবিযোগ করেন তিনি। এতে ক্ষিপ্ত হয়ে তিনি এসআই জাকিরকে ফোন করেন। একপর্যায়ে কদমতলী থানা ছাত্রলীগের নেতাকর্মীরা রেললাইন ও রাস্তা অবরোধ করে। তারা থানা ঘেরাওয়েরও হুমকিও দেয়। পরে ১৯ মে কাপড়ভর্তি ট্রাকটি থানায় নিয়ে যাওয়া হয় এবং এ বিষয়ে এসআই জাকির একটি জিডি করেন।

অন্যদিকে এসআই জাকির বলেন, ছাত্রলীগ নেতা মুন তার সঙ্গে খারাপ আচরণ করেছেন। কাপড়গুলো নারায়ণগঞ্জের কোনো একটি গার্মেন্টের ডাকাতি করা মাল। কেউ এসব মাল বোম্বে সুইটস কারখানার সামনে ফেলে গেছে। কাপড়গুলো আনতে গেলে মুন তাদের বাধা দেন।

এ বিষয়ে কদমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সালাম শুক্রবার বলেন, ‘মুন ওই মাল তার দাবি করে আদালতে আবেদন করেছেন। কিন্তু পরে আমরা জানতে পারি এই মাল নারায়ণগঞ্জের রূপগঞ্জের একটি গার্মেন্টের। এ ঘটনায় রুপগঞ্জ থানায় একটি মামলাও (নং-২৯, ১৬/৫/১৫) হয়েছে। এখন বিবেচনার বিষয় হচ্ছে আমরা মুনকে এই মামলায় আসামি করবো কি করবো না।’

তিনি জানান, উদ্ধারকৃত কাপড়ের আনুমানিক বাজার মূল ১০ লাখ টাকা।

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ডিএইচ/২০১৫

নিয়মিত ফেসবুকে নিউজ পেতে ক্লিক লাইক দিন : www.facebook.com/chandpurtimesonline/likes 

চাঁদপুর টাইমস প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না