Home / চাঁদপুর / চাঁদপুর টিআইয়ের বিরুদ্ধে নিয়ম বহির্ভুত পিকআপ জব্দের অভিযোগ
চাঁদপুর টিআইয়ের বিরুদ্ধে নিয়ম বহির্ভুত পিকআপ জব্দের অভিযোগ

চাঁদপুর টিআইয়ের বিরুদ্ধে নিয়ম বহির্ভুত পিকআপ জব্দের অভিযোগ

চাঁদপুরের ট্রাপিক বিভাগের শহর ও যানবাহন পরিদর্শক (টিআই) মো. দেলোয়ার হোসেনের বিরুদ্ধে নিয়ম বহির্ভুত কাঁচামালসহ পিকআপ ভ্যান জব্দের অভিযোগ পাওয়া গেছে।

যদিও ট্রাপিক আইনে নিয়ম রয়েছে কাগজপত্র সংক্রান্ত কোন কারনে কাঁচামালবাহী যানবাহন জব্দ করা ক্ষেত্রে আগে কাঁচামাল গুলো আনলোড করেনিতে হবে। কিন্ত তিনি সে আইনের নিয়ম ভেঙ্গে ট্রাইভার এবং মালিক পক্ষের কোন কথা না শুনেই কাঁচামালসহ পিকআপ ভ্যানটি জব্দ করে পুলিশ লাইনের ভেতর নিয়ে যান বলে অভিযোগ উঠেছে।

গাড়ির চালক হাবিব হাওলাদার জানান, তিনি বুধবার (১৯ এপ্রিল) বিকেলে চাঁদপুর সদর উপজেলার বাখরপুর আখনের ঘাট এলাকা থেকে কৃষক সফিক জমাদারের চাষকৃত আলু নিয়ে ঢাকা মেট্রো-ন ১৬-৪২১৭ নম্বরের একটি পিকআপ ভ্যানে করে কুমিল্লার উদ্দেশ্যে যাচ্ছিলেন। পিকআপ ভ্যানটি বাবুরহাট পুলিশ লাইনের সামনে আসলে টি আই মো. দেলোয়ার হোসেন গাড়িটির কাগজপত্রে ত্রুটি থাকায় গাড়িতে থাকা ওই কাঁচামাল আনলোড না করেই পিকআপ ভ্যানটি জব্দ করেন।

চালক আরো জানায়, গাড়ি থেকে আলু গুলো নিয়ে যেতে চাইলেও তিনি তাদের কোন কথাই কর্ণপাত করেননি। এমনকি তাদের গাড়ির প্রয়োজনীয় কাগজপত্র হারিয়ে যাওয়ার বিষয়ে চাঁদপুর মডেল থানায় করা জিডির কপিও দেখতে চাননি বলে চালক ও মালিক পক্ষের অভিযোগ।

এদিকে টি আই দেলোয়ার হোসেনের নিয়ম বর্হিভূতভাবে গাড়ি জব্দ করার খেসারত দিচ্ছেন নিরহ কৃষক সফিক জমাদার।

পরে খবর নিয়ে জানা যায়, বৃহস্পতিবার (২০ এপ্রিল) দুপুরে দেলোয়ার হোসেন ট্রাপিক আইনে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে পিকআপ ভ্যানটি ছেড়ে দেন। কিন্তু ততক্ষণে ভ্যানে থাকা অনেক আলু নষ্ট হয়ে যায়।

এ ব্যাপারে মো. দেলোয়ার হোসেন জানান, ট্রাপিক আইনে কাঁচামালসহ গাড়ী জব্দ করার নিয়ম নেই। গাড়িটির কাগজপত্র না পাওয়ায় সেটি জব্দ করেছি ঠিক তবে তাদেরকে বলেছি অন্য কোন গাড়ি এনে মালগুলো নামিয়ে নিয়ে যাওয়ার জন্য। তারা তো মিথ্যে বলতেই পারে। আমি তাদেরকে বলেছি মাল অন্য কোন গাড়ি দিয়ে নিয়ে যেতে কিন্তু তারা নেয়নি।

করেসপন্ডেন্ট
আপডেট, বাংলাদেশ সময় ১১ : ৪৭ পিএম ২০ এপ্রিল ২০১৭, বৃহস্পতিবার
এইউ

Leave a Reply