Home / খেলাধুলা / টাইগারদের নতুন জার্সি নিয়ে বিতর্ক : রেটিংয়ে কমলো পয়েন্ট
টাইগারদের নতুন জার্সি নিয়ে বিতর্ক : রেটিংয়ে কমলো পয়েন্ট

টাইগারদের নতুন জার্সি নিয়ে বিতর্ক : রেটিংয়ে কমলো পয়েন্ট

চ্যাম্পিয়নস ট্রফির এবারের আসরের জন্য নতুন জার্সি উন্মোচন করেছে বাংলাদেশ জাতীয় দল। সামনের অংশে গাঢ় লালের মধ্যে হালকা সবুজ রঙের প্রলেপ রয়েছে জার্সিটিতে।

পাকিস্তানের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে এই জার্সি পরে মাঠে নামে টাইগাররা। তবে বাংলাদেশের এই জার্সিটিকে টুর্নামেন্টের সবচেয়ে বাজে জার্সি বলে রেটিং দিয়েছে বেশ কয়েকটি ভারতীয় গণমাধ্যম। স্পোর্টসকিডা, ইয়াহু স্পোর্টসসহ বেশ কয়েকটি গণমাধ্যম বাংলাদেশের লাল জার্সিটাকে সবচেয়ে কম রেটিং পয়েন্ট দিয়েছে। টুর্নামেন্টে অংশ নেওয়া আট দলের জার্সির রেটিং করেছে স্পোর্টসকিডা। যেখানে সবচেয়ে বেশি ১০ পয়েন্ট পেয়েছে ইংল্যান্ডের জার্সি আর সবচেয়ে কম মাত্র ২ পয়েন্ট পেয়েছে বাংলাদেশের জার্সি।

জার্সি নিয়ে রেটিং করা প্রতিবেদনটিতে বলা হয়, ‘এবারে টুর্নামেন্টে তিনটি দল (বাংলাদেশ, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা) দুটি জার্সি নিয়ে খেলছে। জার্সিতে তিনটি দলের কেউই তাদের সুনাম ধরে রাখতে পারেনি এবং সন্দেহাতীতভাবে এদের মধ্যে বাংলাদেশের জার্সিটা সবচেয়ে জঘন্য।

সহজভাবে জার্সিটিকে ব্যাখ্যা করা কঠিন। লালের মাঝে সবুজের গাঢ় সবুজের ছাপ একবারেই চোখের জন্য বেমানান। কেবল সামনে অংশটাই নয়, পেছনের অংশেও একই চিত্র। লাল জার্সির সঙ্গে একই রঙের শর্টসটাও বেমানান লাগছে।’

বাংলাদেশের পুরোনো জার্সিটাও নজরকাড়া নয় বলেও প্রতিবেদনটিতে বলা হয়। বাংলাদেশের মতো শ্রীলঙ্কার জার্সিকেও দুই পয়েন্ট দেওয়া হয়েছে। পাকিস্তানের জার্সিকে সাড়ে ছয়, দক্ষিণ আফ্রিকা সাত, অস্ট্রেলিয়া আট, ভারত সাড়ে আট, নিউজিল্যান্ড নয় ও ইংল্যান্ডের জার্সি পেয়েছে দশ পয়েন্ট।

Leave a Reply