Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / ঝড়ে ক্ষতিগ্রস্ত বিদ্যালয় : চালবিহীন কক্ষে শিক্ষার্থীদের পাঠদান
ঝড়ে ক্ষতিগ্রস্ত বিদ্যালয় : চালবিহীন কক্ষে শিক্ষার্থীদের পাঠদান

ঝড়ে ক্ষতিগ্রস্ত বিদ্যালয় : চালবিহীন কক্ষে শিক্ষার্থীদের পাঠদান

ঘুর্ণিঝড়ে বিদ্যালয়ের চালা টিনশেড উড়িয়ে নেয়ার পর ক্ষতিগ্রস্ত বিদ্যালয়ে চালাবিহীন কক্ষে শিক্ষার্থীদের পাঠদান চলছে।

সোমবার (৩ এপ্রিল) রাতের ঘূর্ণিঝড়ে শাহরাস্তি উপজেলার চিতোষী পূর্ব ইউনিয়নের পঞ্চনগর আদর্শ উচ্চ বিদ্যালয়ের একাংশের চাল উড়ে যাওয়ায় এ সমস্যার সৃষ্টি হয়।

মঙ্গলবার (৪ এপ্রিল) বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, জেলার সীমান্তবর্তী এলাকায় অবস্থিত বিদ্যালয়ের চালবিহীন কক্ষে পাঠদান করাচ্ছেন শিক্ষকবৃন্দ। আগ থেকেই বিদ্যালয়টি বিভিন্ন সমস্যায় জর্জরিত থাকলেও ঘূর্ণিঝড়ে বিদ্যালয় ভবনের ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির কক্ষ চালা লন্ডভন্ড হয়ে গেছে।

ফলে অর্থাভাবে টিনশেডের চালা মেরামত করতে পারছেন না প্রতিষ্ঠান কর্তৃপক্ষ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুর রহিম চাঁদপুর টাইমসকে বলেন, ১৯৯৭ সালে বিদ্যালয়টি স্থাপিত হওয়ার পর থেকেই তিনি অনেক প্রতিকূল সমস্যা মোকাবিলা করে বিদ্যালয়ের হাল ধরে রেখেছেন। এ বিদ্যালয়ে বর্তমানে ৫শ’২১ শিক্ষার্থীর জন্য ১১জন শিক্ষক পাঠদান করছেন।

তিনি আরও বলেন একটি নতুন ভবন নির্মাণ কাজ শেষ পর্যায়ে, অত্র বিদ্যালয়ের ৬ষ্ঠ ও ৭ম শ্রেণি কক্ষসহ ঝড়ে বিদ্যালয়ের ব্যাপক ক্ষতি হয় এতে বিদ্যালয়ের ৭ লাখ টাকার ক্ষতি হয়।

ম্যানেজিং কমিটির সদস্য মোঃ আলী আক্কাস বলেন, সীমান্তবর্তী এলাকায় অবস্থিত হওয়ায় বিদ্যালয়টি অবহেলিত রয়েছে। অথচ বড়তুলা, ছোটতুলা, রাজারামপুর, কাদরা, কর্নপাড়া, লেপসা, তৈতশ্বহর, নাগবাড়িয়া, মোহল্লা, বরই পুকুরিয়া ও কালোচোঁসহ এগারো গ্রামের শিক্ষার্থীরা এখানে এসে লেখাপড়া করছে। কিন্তু ঝড়ে ক্ষতিগ্রস্থ হওয়ায় অর্থাভাবে মেরামত করতে না পেরে এভাবেই চালাবিহীন উন্মুক্ত কক্ষে পাঠদান দেয়া হচ্ছে।

ঝড়ে ক্ষতিগ্রস্ত বিদ্যালয়টি পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হাবিব উল্লাহ মারুফ।

এসময় উপস্থিত ছিলেন চিতোষী পূর্ব ইউনিয়ন চেয়ারম্যান মোঃ আবু ইউসুফ পাটওয়ারী, জেলা পরিষদের সদস্য মোঃ তুহিন খান, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মোঃ বাবুল।

প্রতিবেদক- মো. মাহবুব আলম
আপডেট, বাংলাদেশ সময় ১১: ৫৯ পিএম, ৪ এপ্রিল ২০১৭, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply