Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব ডিগ্রি কলেজে দু’শিক্ষকের ‘অনিয়ম-দুর্নীতি’
মতলব ডিগ্রি কলেজে দু’শিক্ষকের ‘অনিয়ম-দুর্নীতি’

মতলব ডিগ্রি কলেজে দু’শিক্ষকের ‘অনিয়ম-দুর্নীতি’

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এইচএসসি’র প্রোগ্রামের মতলব ডিগ্রি কলেজ টিউটোরিয়াল কেন্দ্রের ভূগোল বিষয়ের টিউটরদের বিরুদ্ধে ক্লাস ও ব্যবহারিক পরীক্ষায় অনিয়ম, দুর্নীতি ও চাঁদাবাজির অভিযোগ এনে বিশ্ববিদ্যালয়টির ওপেন স্কুলের ডীন বরাবর একটি অভিযোগপত্র দিয়েছেন একই বিভাগের প্রর্দশক।

কলেজের ভুগোলের প্রর্দশক অশোক কুমার রায় অভিযোগ পত্রে উল্লেখ করেন, মতলব ডিগ্রি কলেজ কেন্দ্রের ভুগোল বিষয়ের তত্ত্বীয় ক্লাস ও ব্যবহারিক পরীক্ষা নিয়ে প্রথম থেকে অদ্যাবধি ব্যাপক অনিয়ম, দুর্নীতি ও চাঁদাবাজি হয়ে আসছে।

অভিযোগপত্রে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত টিউটর হলেন শিক্ষক জি এম হাবিব খান কিন্তু তিনি কোনো দিনই ক্লাস নেন না , অথচ বছরে পর বছর বিশ্ববিদ্যালয় থেকে ঠিকই নিয়মিত বেতনাদি নিয়ে থাকেন।

এ ছাড়া একই বিষয়ের অন্য শিক্ষক ফেরদাউস আরা বেগম অন্যান্য বছরের মতো দাপট খাটিয়ে নিয়ম কানুনের তোয়াক্কা না করে অর্থের বিনিময়ে এবারের পরীক্ষা আরম্ব করেন এবং প্রত্যেক শিক্ষার্থীর ( ১ম বর্ষের ৬৬জন ও ২য় বর্ষের ৪০জন মোট ১০৬) কাছ থেকে ৩শত টাকা করে আদায় করেন। টাকা দিলে ব্যবহারিক পরীক্ষার খাতা না আনলেও চলে।

এ ব্যপারে অধ্যক্ষকে জানিয়েও লাভ হচ্ছে না মনে হচ্ছে তিনি অসহায়।

শিক্ষক ফেরদাউস আরা বেগম চাঁদপুর টাইমসকে বলেন, ‘আমি কোন টাকা পয়সা নেইনি।’

এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ আব্দুস সামাদ চাঁদপর টাইমসকে বলেন, ‘ব্যবহারিক পরীক্ষায় টাকা নেয়া হয় তা আমার জানা নেই, ব্যবহারিক পরীক্ষা আমি সংশ্লিষ্ট শিক্ষকদের ওপর ছেড়ে দিয়েছি।’

মতলব দক্ষিণ করেসপন্ডেন্ট : আপডেট, বাংলাদেশ সময় ১১:৫৯ পিএম, ৯ নভেম্বর ২০১৬, বুধবার
ডিএইচ

Leave a Reply