Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / বাগাদি পিএসসি পাইলট স্কুলের বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ
বাগাদি পিএসসি পাইলট স্কুলের বার্ষিক ক্রীড়া

বাগাদি পিএসসি পাইলট স্কুলের বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ

চাঁদপুর সদর উপজেলার বাগাদি ইউনিয়নের পশ্চিম সেকদী পিএসসি পাইলট স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্তার বিতরণী অনুষ্ঠান সোমবার (২৭ ফেব্রুয়ারি) সম্পন্ন হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো. বেলায়েত হোসেন গাজী বিল্লাল বলেন, ‘প্রত্যন্ত অঞ্চলে এমন একটি শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠিত করায় আমি প্রতিষ্ঠাতাদের বাগাদী ইউনিয়নবাসীর পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

তিনি বলেন, ‘ব্রিটিশ ও পাকিস্তান শাসন আমলে বাঙ্গালি জাতিকে দমিয়ে রাখতে প্রথম হাতিয়ার হিসেবে তারা আমাদেরকে শিক্ষা থেকে বঞ্চিত করে রাখতে চেয়েছিলো। আর সেই জন্য সর্ব প্রথম তারা আমাদের ভাষার উপর আঘাত আনার চেষ্টা চালায়। তারা চেয়েছিলো আমাদের মাতৃভাষা বাংলা কেড়ে নিয়ে উর্দু ভাষা আমাদের উপর চাপিয়ে দিতে চেয়েছিলো। ভেবেছিলো বইয়ের ভাষা উর্দ হলে এদেশের শিশুরা আর উর্দু পড়ার ভয়ে আর বিদ্যালয়ে যেতো না। তখন এই জাতি নিরক্ষর হতে থাকতো। আর এভাবেই এই জাতিকে দমিয়ে রাখার ষড়যন্ত্র শুরু করতে লাগলো।’

পিএসসি পাইলট স্কুলের অধ্যক্ষ শেখ মো. হারুনুর রশিদের সভাপতিত্বে শিক্ষক আনিসুর রহমানের পরিচালনায় আরো বক্তব্য রাখেন, পিএসসি পাইলট স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ সিরাজুল ইসলাম পাটওয়ারী।

অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন, বিদ্যালয়ের শিক্ষক ফেরদৌসী আক্তার শিউলী, আয়েশা ্েগম, মোবাশে^রা বেগম, মাকসুদা বেগম প্রমুখ।
আশিক বিন রহিম
: আপডেট, বাংলাদেশ সময় ০২: ০০ এএম, ২৮ ফেব্রুয়ারি ২০১৭, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply