Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / শিশু-কিশোরদের নিয়ে হাজীগঞ্জ ‘এমএস’ ক্লাব উদ্বোধন
শিশু-কিশোরদের নিয়ে হাজীগঞ্জ ‘এমএস’ ক্লাব উদ্বোধন

শিশু-কিশোরদের নিয়ে হাজীগঞ্জ ‘এমএস’ ক্লাব উদ্বোধন

চাঁদপুরের হাজীগঞ্জ ডিগ্রি কালেজ রোডে স্থানীয় মিলনায়তনে শনিবার (৬ মে) সন্ধ্যায় স্থানীয় শিশু ও কিশোরদের নিয়ে গঠিত মিশন সাকসেস “এমএস ক্লাব” উদ্বোধন হয়েছে।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক ও হাজীগঞ্জ উপজেলা যুবলীগ নেতা নাহিদুল ইসলাম সোহেল।

বক্তব্যে তিনি বলেন, ‘বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে আধুনিক জ্ঞান-প্রযুক্তি সম্পন্ন মানুষ হিসেবে নিজেদের গড়ে তুলতে শিশুদের প্রতি আহ্বান জানিয়েছেন।’

আরো বলেন, পঁচাত্তরের ঘাতকের দল জাতির পিতা বঙ্গবন্ধু ও ছোট্ট শেখ রাসেলকে হত্যা করে বাঙালি জাতির সব অর্জন নস্যাত করে দিতে চেয়েছিল। কিন্তু তারা তা পারেনি। অন্ধকার যুগ থেকে আমরা আলোর পথে যাত্রা শুরু করেছি। আর এই আলোর পথে যাত্রার মশাল তোমরাই (শিশু-কিশোররা) বহন করে নিয়ে যাবে। শিশু-কিশোরদের মনযোগ দিয়ে লেখাপড়া শিখে নিজেদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলে দেশ ও জাতির জন্য যেকোন ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকার আহ্বান জানান তিনি।

উপস্থিত শিশু-কিশোরদের উদ্দেশ্যে নাহিদুল ইসলাম সোহেল বলেন, ‘তোমরাই দেশ ও জাতির আগামী দিনের কর্ণধার। তাই বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে তোমাদের উপযুক্ত শিক্ষায় শিক্ষিত হতে হবে।

পঁচাত্তরের ১৫ আগস্টের ট্রাজেডিকে দেশ ও বিশ্বের ইতিহাসে অন্যতম সন্ত্রাসবাদী ঘটনা হিসেবে আখ্যায়িত করে নাহিদুল ইসলাম সোহেল বলেন, আমি চাই না সন্ত্রাস-জঙ্গিবাদ এদেশে থাকুক। এদেশ হবে শান্তির দেশ, সমৃদ্ধির দেশ। এ লক্ষ্য অর্জন অনেক কঠিন হলেও আমাদের পারতে হবে।

তিনি বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট কেবল জাতির পিতাকেই নয়, পুরো পরিবারকে হত্যা করা হলো। ছোট্ট রাসেলকে হত্যা করা হলো। আমরা চাই না আর কোনো শিশুকে এভাবে জীবন দিতে হোক। শিক্ষিত জাতি না হলে দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়া যাবে না। প্রতিটি শিশু স্কুলে যাবে, পড়াশুনা করবে। মানুষের মত মানুষ হতে হবে। এই ধরনের সমাজ ব্যবস্থা গড়ে তোলাই বর্তমানে আমার মূল লক্ষ্য। ভবিষ্যতে কান্ডারী হিসেবে গড়ে উঠতে শিশুদের পরামর্শ দিয়ে নাহিদুল ইসলাম সোহেল বলেন, সবাইকে মন দিয়ে পড়াশোনা করতে হবে। পিতা-মাতা, অভিভাবক, শিক্ষকদের কথা শুনতে হবে।

এর আগে অতিথিবৃন্দকে হাজীগঞ্জ এমএস ক্লাবের সদস্যরা ফুলেল শুভেচ্ছা জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হাজীগঞ্জ ডিগ্রি কলেজ ছাত্রলীগের সভাপতি ও হাজীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি ফিরোজ আলম কিরণ, বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ হাজীগঞ্জ উপজেলা সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মানিক, হাজীগঞ্জ পৌর যুবলীগের ১১নং ওয়ার্ড যুগ্ন সাধারণ সম্পাদক রাজিব, হাজীগঞ্জ উপজেলা যুবলীগ কর্মী জসিম উদ্দিন সোহাগ, ডিগ্রি কলেজ ছাত্রলীগ নেতা সৈকত হাসান অর্নব, রাসেল কাসারী, রাকিবুল ইসলাম বেপারী, হানিফ।

এছাড়াও এম.এস ক্লাবের সদস্য হাজীগঞ্জ পাইলট হাই স্কুল এন্ড কলেজের এসএসসি ফল পার্থী মো. অভি হাসান, দশম শ্রেণীর মো. সাকিব হোসেন, রান্ধুনীমূড়া উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর সজিব আহমেদ সাকিব, দশম শ্রেণীর রাকিব হোসেন, আমিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর মো. শাকিল হোসেন, মো. রাকিব হোসেন, বেলচোঁ কারিমাবাদ ফাজিল ডিগ্রি মাদ্রাসার ৯ম শ্রেণীর মো. শিহাব হোসেন, মো. সাইফুল ইসলাম, বেলচোঁ উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর মো. রায়হান হোসেন, মো. শাকিল হোসেন ও শ্রাবন দাস প্রমুখ।

প্রতিবেদক- জহিরুল ইসলাম জয়
আপডেট, বাংলাদেশ সময় ১২: ৪০ এএম, ৭ মে ২০১৭, রোববার
ডিএইচ

Leave a Reply