Home / চাঁদপুর / ‘জাটকা রক্ষা করবো, মেঘনার চর গড়বো’
‘জাটকা রক্ষা করবো, মেঘনার চর গড়বো’

‘জাটকা রক্ষা করবো, মেঘনার চর গড়বো’

‘জাটকা রক্ষা করবো, মেঘনার চর গড়বো- এ স্লোগানকে সামনে রেখে মার্চ-এপ্রিল ২ মাস মেঘনা নদীতে অভয়াশ্রম বাস্তবায়ন বিষয়ক জনসচেতনতামূলক সভা ধারাবাহিকভাবে অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় চাঁদপুর সদর উপজেলার ১২নং চান্দ্রা ইউনিয়নের ইয়াকুব আলী স্মারক উচ্চ বিদ্যালয় মাঠে সদর উপজেলা টাস্কফোর্সের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি শিক্ষা) আব্দুল হাই।

এ সময় তিনি বলেন, ‘সারাদেশের মধ্যে উন্নয়নের ক্ষেত্রে চাঁদপুর মডেল। গত বছরে অভিযান সফল করায় মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আপনাদের দু’বার ধন্যবাদ দেয়া হয়েছে। আর এখনতো ইলিশের বাড়ি চাঁদপুর। কাজেই আপনাদেরকে ইলিশ রক্ষায় ভূমিকা রাখতে হবে।’

তিনি আরো বলেন, ‘অভিযানের সময় আমাদের পক্ষ থেকে জেলেদের জন্য সর্বাত্মক সহযোগিতা অব্যাহত থাকবে। সারাদেশের মধ্যে চাঁদপুরই একমাত্র ব্র্যান্ডিং জেলা। যেসব জেলে আইন ভঙ্গ করে মাছ ধরতে নদীতে নামবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। কোনোভাবেই তাদের ছাড় দেয়া হবে না।’

সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা শওকত কবির চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা মৎস্যজীবী সমিতির নেতা তছলিম বেপারীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা মৎস্য কর্মকর্তা শফীকুর রহমান, সদর উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা অভিশেক দাস, চান্দ্রা বাজার নূরীয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার অধ্যক্ষ এ.টি এম মোস্তফা হামেদী, চাঁদপুর মডেল থানার এস.আই কামরুল হাসান, বিশিষ্ট সমাজসেবক ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কাজী সাইদ্যুর রহমান। এছাড়া শুভেচ্ছা বক্তব্য রাখেন ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক সালাউদ্দিন বাবু, ইউপি সদস্য মোঃ সিদ্দিকুর রহমান, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেন ইবু, যুবলীগ নেতা মমিন খান প্রমুখ।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ১১: ২০ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৭, সোমবার
ডিএইচ

Leave a Reply