Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / জেএসসি ও জেডিসিতে ১১ প্রতিষ্ঠানে শতভাগ পাস
Motlob Dokkhin
প্রতীকী

জেএসসি ও জেডিসিতে ১১ প্রতিষ্ঠানে শতভাগ পাস

চলতি বছরে অনুষ্ঠিত জেএসসি ও জেডিসি পরীক্ষায় চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় ১১টি বিদ্যালয় থেকে শতভাগ শিক্ষার্থী পাশ করেছে। যা বিগত বছরের পাশের হার থেকে এগিয়ে। শতভাগ পাশে শিক্ষার্থীরা বিদ্যালয় কর্তৃপক্ষসহ অভিভাবকদের ভূমিকার কথা উল্লেখ করেছেন।

উপজেলা মাধ্যমিক অফিস সূত্রে জানা যায়, মতলব দক্ষিণ উপজেলায় ৩০টি মাধ্যমিক বিদ্যালয়ে ও ১৬টি মাদ্রাসার মধ্যে ৮টি মাধ্যমিক বিদ্যালয় ও ৩টি মাদ্রাসা শতভাগ শিক্ষার্থী পাস করেছে। শতভাগ পাশ করেছে এমন প্রতিষ্ঠানগুলো হলো- আদর্শ স্কুল মতলব, আচলছিলা উচ্চ বিদ্যালয়, লাকশিবপুর ফিরোজা বেগম উচ্চ বিদ্যালয়, বোয়ালিয়া বালিকা উচ্চ বিদ্যালয়, দিঘলদী এমএ ছাত্তার উচ্চ বিদ্যালয়, আদর্শ স্কুল ধনারপাড়, আলহাজ্ব তোফাজ্জল হোসেন ঢালী উচ্চ বিদ্যালয়, ১৬২নং নাগদা সরকারি প্রাথমিক বিদ্যালয়, কাচিয়ারা জামালিয়া আলিম মাদ্রাসা, নন্দীখোলা ফাজিল ডিগ্রি মাদ্রাসা, মতলব দারুল উলুম ফাজিল মাদ্রাসা।

আদর্শ স্কুল মতলবের প্রধান শিক্ষক মোঃ আবুল বাসার জানান, ফলাফলে শিক্ষার্থী ও অভিভাবকের সংশ্লিষ্টতা থাকায় ভাল ফলাফল হয়েছে। এক্ষেত্রে শিক্ষক ও অভিভাবক কার্যকরী ভূমিকায় থাকলে আগামীতে এ ভাল ফলাফল অব্যাহত থাকবে এবং জিপিএ-৫ এর হার বাড়বে।

মতলব দারুল উলুম ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মোঃ আলাউদ্দিন জানান, বিগত বছরের ফলাফলের তুলনায় এবারের ফলাফল অনেক ভাল হয়েছে। এ ভাল ফলাফল ধরে রাখতে হলে প্রতিষ্ঠানসহ শিক্ষার্থী ও অভিভাবকদের আরো কার্যকরী অংশগ্রহণ থাকতে হবে।

এদিকে মতলব দক্ষিণ উপজেলায় এবার ৪হাজার ৬শত ৬০জন শিক্ষার্থী জেএসসি ও জেডিসি পরীক্ষায় অংশ নেয়। এতে ৪হাজার ৪শত ৯০জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়। এ উপজেলায় ৩শ ২৮জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

প্রতিবেদক- মাহফুজ মল্লিক
।। আপডটে, বাংলাদশে সময় ৯ : ৪০ পিএম, ৩১ ডিসেম্বর ২০১৬ শনিবার
ডিএইচ

Leave a Reply