Home / জাতীয় / রাজনীতি / জিয়া মার্শাল ল` জারি করেননি : মওদুদ
Barrister Moudud
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ

জিয়া মার্শাল ল` জারি করেননি : মওদুদ

‎Thursday, ‎28 ‎May, ‎2015  08:43:29 PM

হাসান সাইদুল :

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে অভিযুক্ত করে জাতীয় সংসদে মার্শাল ল` নিয়ে নানা সমালোচনা করা হয় অথচ তিনি মার্শাল ল` জারি করেননি।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে জিয়াউর রহমানের ৩৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন। জাতীয়তাবাদী দল বিএনপি আলোচনা সভাটির আয়োজন করে।

তিনি বলেন, আওয়ামী লীগের তখনকার নেতা খন্দাকার মোশতাক ১৯৭৫ সাল মার্শাল ল জারি করেছিলেন। মওদুদ বলেন, জিয়াউর রহমান বাংলাদেশে গণতন্ত্র ফিরিয়ে এনেছিলেন। বর্তমানে রাজনৈতিক শক্তিকে একত্রিত করে পুনরায় গণতন্ত্র ফিরিয়ে আনাই বিএনপির নেতাকর্মীদের প্রধান কাজ হবে।

নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্র ফিরিয়ে আনতে প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে।

বিএনপির সিনিয়র এই নেতা বলেন, জিয়াউর রহমান ছিলেন আশা আকাঙ্খার প্রতীক। তিনি সারাদেশের মানুষকে অনুপ্রাণিত করেছিলেন। মু্ক্তিযুদ্ধকে সু-সংগঠিত করেছিলেন। জিয়াউর রহমান কোন ক্লু করেননি বলেও তিনি মন্তব্য করেন।

আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, চেয়ারপারসনের উপদেষ্টা শাহজাহান ওমর প্রমুখ উপস্থিত ছিলেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫

নিয়মিত ফেসবুকে নিউজ পেতে লাইক দিন : www.facebook.com/chandpurtimesonline/likes

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আপনার মন্তব্য লিখুন…