Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / শাহতলী জিলানী চিশতী কলেজে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালিত
শাহতলী জিলানী চিশতী কলেজে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালিত

শাহতলী জিলানী চিশতী কলেজে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালিত

চাঁদপুর সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়নের জিলানী চিশতী কলেজ,জিলানী চিশতী উচ্চ বিদ্যালয় ও ২৯ নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যৌথ উদ্যোগে শাহতলী জিলানী চিশতী কলেজ মিলনায়তনে শুক্রবার (১৭ মার্চ) জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা ও বঙ্গবন্ধু প্রীতি ক্রিকেট প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

কলেজ অধ্যক্ষ মো. হারুন-অর রশিদের সভাপতিত্বে উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কলেজ গর্ভনিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবরের সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

তিনি বলেন, আজকের দিনটি আনন্দের দিন, উৎসবের দিন, বিশেষ করে শিশুদের জন্য উৎসব। কারণ আজকের দিনে জাতিরজনক বঙ্গবন্ধুর জন্মদিন । তাই এইদিনটিকে জাতীয় শিশু দিবস ঘোষণা করেছে সরকার ।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে এই দেশ স্বাধীন হতো না। আমরা একটি স্বাধীন দেশ হিসেবে বিশ্বের কাছে দাঁড়াতে পারতাম না। বঙ্গবন্ধুর নেতৃত্বে দীর্ঘ সংগ্রামের মাধ্যমে বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্ম হয়েছে। তার অবদান বাঙ্গালী জাতি আজীবন স্মরণ রাখবে। এই দিবসটি পালনের মূল উদ্দেশ্য হলো নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর সম্পর্কে জানা । আশা করছি নতুন প্রজন্ম বঙ্গবন্ধুর উদ্দেশ্য ও আদর্শ লালন করে আগামীদিনে দেশকে এগিয়ে নিয়ে যাবে এবং স্বপ্নের সোনার বাংলা গড়বে ।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার,জিলানী চিশতী কলেজের সহকারী অধ্যাপক আলেয়া চৌধুরী,সহকারী অধ্যাপক কামরুল হাসান, প্রভাষক মো. জহিরুল ইসলাম মুরাদ, প্রভাষক মো. মানিক মিয়া, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয় সহকারী প্রধান শিক্ষক মো. শাহাদাত হোসেন, সহকারী শিক্ষক মোহাম্মদ আলী, ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো. ফারুক কারী, স্থানীয় যুবলীগের নেতা আবুল কাসেম কারী, সহকারী শিক্ষক মো. দিদার হোসেন মিজি প্রমুখ।

আলোচনা সভা শেষে জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের আয়োজনে বঙ্গবন্ধু প্রীতি ক্রিকেট প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করেন কলেজ গর্ভনিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবরের সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ অন্যান্য অতিথিবৃন্দ ।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ১২ : ৫০ এএম, ১৮ মার্চ ২০১৭, শনিবার
এইউ

Leave a Reply