Home / সারাদেশ / জামিনে মুক্ত দৈনিক শিক্ষা সম্পাদক সিদ্দিকুর খান
জামিনে মুক্ত দৈনিক শিক্ষা সম্পাদক সিদ্দিকুর খান

জামিনে মুক্ত দৈনিক শিক্ষা সম্পাদক সিদ্দিকুর খান

দৈনিক শিক্ষার সম্পাদক সাংবাদিক সিদ্দিকুর খান মঙ্গলবার (সেপ্টেম্বর ৬) জামিনে মুক্তি পেয়েছেন। তাকে মুক্তি দেন আদালত। এর আগে আইসিটি আইনের মামলায় পুলিশের সাইবার ক্রাইম ইউনিট বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) শিক্ষা ভবনের সামনে থেকে তাঁকে গ্রেপ্তার করে।

শুক্রবার (২ সেপ্টেম্বর) আদালতে হাজির করে পুলিশ তাঁর রিমান্ড আবেদন করলে আদালত তা’ নাকচ করে জেলহাজতে পাঠান। আদালত তার রায়ে বলেছেন, প্রয়োাজনে পুলিশ কারা ফটকে এ সাংবাদিককে জিজ্ঞাসাবাদ করতে পারবে ।কারা ফটকে জিজ্ঞাবাদ শেষে মঙ্গলবার ৬ সেপ্টম্বর আদালতে শুনানি অনুষ্ঠিত হয়। আদালত শুনানির ভিত্তিতে সিদ্দিকুর রহমান খানের জামিন মঞ্জুর করে তাঁকে মুক্তি দেন।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুন সোমবার (২৯ আগস্ট) দৈনিক শিক্ষা’র সম্পাদক সিদ্দিকুর রহমান খানের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করেন।

ইংরেজি দৈনিক নিউ এজ, ইনডিপেনডেন্টসহ বিভিন্ন প্রধান সারির দৈনিকে সুনামের সঙ্গে সাংবাদিকতার ক্যারিয়ার সিদ্দিকুর রহমান খানের। শিক্ষা বিটের উল্লেখযোগ্য সাংবাদিকদের মধ্যে তিনি একজন। দেশে পাঠকদের মন জয় করা যে ক ’জন সাংবাদিক রয়েছেন সিদ্দিকুর রহমান তাদের একজন । তার গ্রেফতারের পর থেকেই গণমাধ্যম ও সোস্যাল মিডিয়ায় তার সাংবাদিকতার ক্যারিয়ার সম্পর্কে ব্যাপক আলোচনার ঝড় উঠে । তিনি ভূষিত হয়েছেন একাধিক পুরস্কারেও ।

দৈনিক শিক্ষা প্রতিষ্ঠা করে এর সম্পাদকের দায়িত্ব পালন করছেন এ সুপরিচিত সাংবাদিক। দৈনিক শিক্ষার সম্পাদক সিদ্দিকুর খান তার বস্তুনিষ্ঠ শিক্ষা সংবাদ অন লাইনে পোর্টালে পরিবেশন করে বিশেষ করে দেশের প্রাথমিক ,মাধ্যমিক ও উচ্চ শিক্ষার প্রতিষ্ঠানগুলোর প্রধান ও অন্যান্য শিক্ষকদের প্রিয় ভাজন সাংবাদিক হিসেবে পরিচিত হয়ে উঠেন ।

তাঁর সংবাদে শিক্ষা ও শিক্ষাঙ্গন বিষয়ে বিস্তারিত তথ্য পরিবেশন করে আসছেন্ বিধায় প্রত্যেক শিক্ষকের পাঠক প্রিয়তা অর্জন করছেন। (তথ্যসূত্র-দৈনিক শিক্ষা)

: আপডেট, বাংলাদেশ সময় ০৮:০ পিএম, ৬ সেপ্টেম্বর ২০১৬, মঙ্গলবার
ডিএইচ

জামিনে মুক্ত দৈনিক শিক্ষা সম্পাদক সিদ্দিকুর খান

About The Author

প্রতিবেদক- আবদুল গনি

Leave a Reply