Home / জাতীয় / জাতীয় সংসদ নির্বাচনও স্বচ্ছ হবে : প্রধানমন্ত্রী
Hasina-Nari
ফাইল ছবি

জাতীয় সংসদ নির্বাচনও স্বচ্ছ হবে : প্রধানমন্ত্রী

আগামী জাতীয় সংসদ নির্বাচনও নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের মতো অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ জন্য একটি শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করতে রাষ্ট্রপতির কাছে প্রস্তাব দেওয়া হবে বলেও জানান তিনি।

সোমবার (২৬ ডিসেম্বর) মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে অনির্ধারিত আলোচনায় এসব কথা বলেন শেখ হাসিনা। বৈঠক শেষে একাধিক মন্ত্রীর সঙ্গে কথা বলে এসব তথ্য জানা যায়।

সূত্র জানায়, বৈঠকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের কথা তোলেন। তিনি স্মার্ট কার্ডের মাধ্যমে আগামীতে নির্বাচন আরও সুষ্ঠু করা সম্ভব হবে বলে মন্তব্য করেন। স্মার্ট কার্ডকে সেভাবে ব্যবহার উপযোগী করার কথা বলেন তিনি।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণপূর্তমন্ত্রীর কথার প্রসঙ্গ ধরে বলেন, আগামী জাতীয় নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে। নির্বাচন যাতে স্বচ্ছ হয়, ভোটাররা যাতে শন্তিপূর্ণ পরিবেশে ঠিক মতো ভোট দিতে পারে সে ব্যবস্থা করা হবে। নির্বাচন কমিশন গঠন নিয়ে আলোচনার সময় এ বিষয়ে আমরা রাষ্ট্রপতির কাছে আমাদের প্রস্তাব তুলে ধরবো। একটি শক্তিশালী নির্বাচন কমিশন গঠনের ব্যবস্থা করার জন্য রাষ্ট্রপতির কাছে আমরা আমাদের প্রস্তাব জানাবো।

রাষ্ট্রপতির সঙ্গে ক্ষমতাসীন আওয়ামী লীগের আলোচনার সময় কোন কোন বিষয় নিয়ে কথা বলা হবে, আওয়ামী লীগের প্রস্তাব কী কী হবে তা তৈরি করতে দলের দায়িত্বশীল নেতা যারা মন্ত্রিসভায় রয়েছেন প্রধানমন্ত্রী তাদের নির্দেশ দেন। তাদের উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, আমাদের প্রস্তাব কী কী হবে তা প্রস্তুত করেন, কাগজপত্র তৈরি করেন।

সূত্র আরও জানায়, এ সময় প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন।

তবে এই নির্বাচন নিয়ে বিএনপির মন্তব্য প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেছেন, আসলে নির্বাচন সুষ্ঠু হওয়ায় বিএনপি তো এখন আর কথা বলার কিছু পাচ্ছে না। এখন কী বলবে, তাই যা ইচ্ছা তাই বলছে।

সূত্র জানায়, বৈঠকের শুরুতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশকোনায় জঙ্গি আস্তানায় আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনীর অভিযান ও জঙ্গি তৎপরতার বিষয় নিয়ে কথা বলেন। এ সময় প্রধানমন্ত্রী নারী ও কিশোরদের জঙ্গি তৎপরতার সঙ্গে সম্পৃক্ত করার প্রসঙ্গে বলেন, মানুষ জঙ্গিবাদকে ঘৃণা করে। এই পথে অন্যদের নিতে না পেরে, লোক না পেয়ে এখন জঙ্গিরা নিজেদের স্ত্রী ও সন্তানদের এই পথে নিয়ে আসছে। তারা স্ত্রী, সন্তানদের জঙ্গি তৎপরতায় ব্যবহার করছে।

বৈঠকে আশুলিয়ার পোশাক কারখানার শ্রমিক আন্দোলনের বিষয় নিয়েও কথা হয়। এ সময় শ্রমকল্যাণ প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু জানিয়েছেন সব খারখানার শ্রমিকরা কাজে যোগ দিয়েছে, শুধু দুইটি কারখানার শ্রমিকরা যায়নি। তবে তারাও কাজে যোগ দেবে বলেও তিনি জানান।

প্রতিমন্ত্রীর কথা শোনার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শ্রমিকরা কাজে যোগ দিচ্ছে কি না, কোথায় কী সমস্যা রয়েছে সে দিকে লক্ষ্য রাখতে হবে। সতর্ক থাকতে হবে, নজরদারির মধ্যে রাখতে হবে যাতে আর কোনো সমস্যা না হয়।

নিউজ ডেস্ক ।। আপডটে, বাংলাদশে সময় ০৭ : ০৪ পিএম, ২৬ ডিসেম্বর ২০১৬ সোমবার
এইউ

Leave a Reply