Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / পশ্চিম সকদী আলিম মাদ্রাসায় জাতীয় শিশুদিবস উদযাপন
No Pic Chandpur Times
এ সংবাদের সংশ্লিষ্ট ছবি প্রকাশ হয়নি।

পশ্চিম সকদী আলিম মাদ্রাসায় জাতীয় শিশুদিবস উদযাপন

চাঁদপুর সদর উপজেলার পশ্চিম সকদী মাদানীয়া আলিম মাদ্রাসায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস উপলক্ষে শুক্রবার (১৭মার্চ) সকাল ১০১টায় আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের পরিচালনা কমিটির সভাপতি ও বাগাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, আলহাজ্ব বেলায়েত হোসেন গাজী বিল্লাল।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলার স্বপ্ন নিয়ে আমাদের স্বাধীনতা এনে দিয়েছে। এমন একজন নেতা ছিলেন, যিনি নিজের সুখ-শান্তিকে বিসর্জন দিয়ে শুধুমাত্র দেশ এবং দেশের মানুষের কথা ভাবতেন। তিনি কখনো অন্যায়ের কাছে মাথা নত করেন নি। তার চিন্তা- চেতনায় বাঙালির স্বার্থ জাড়িয়ে ছিলো বলেই তিনি আমাদের বঙ্গবন্ধু হতে পেরেছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু এদেশে ইসললামীক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন। তিনি মদ নিষিদ্ধ করেছেন। আর জিয়াউর রহমান এদেশের প্রত্যেক জেলায় মদের লাইসেন্স দিয়েছেন। অথচ আজকে একটি গোষ্ঠী বঙ্গবন্ধু ও তার পরিবার সম্পর্কে ধর্ম নিয়ে মিথ্যা অপবাদ রটাতে চাচ্ছে। বঙ্গবন্ধুকে নিয়ে যতো প্রকার মিথ্যা অপবাদ রটানো হোক না কেনো, মহান আল্লাহ ওনাকে তার প্রাপ্য সম্মান ঠিকই দিয়েছেন। আজকে বাংলাদেশের প্রতিটা মানুষ বঙ্গবন্ধুকে হৃদয়ে ধারণ ও লালন করছে। আমাদের কোমলমতি শিশু-কিশোরদের দেশের স্বাধীনতা ও বঙ্গবন্ধুর সম্পর্কে সঠিক ইতিহাস জানাতে হবে।

তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তিনি এদেশের মানুষকে রাষ্ট্রের সম্পদ সুসম বণ্টন করছেন। আমরা বিশ্বাস করি বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ একদিন উন্নত রাষ্ট্রে রুপ নিবে। আর তখনি জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে।

মাদ্রাসার অধ্যক্ষ মকবুল আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফরিদগঞ্জ বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের প্রভাষক ও বঙ্গবন্ধু সমাজ কল্যান পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক ইফতে খায়রুল আলম মাসুম, ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান মিয়াজী, আওয়ামী লীগ নেতা আবু বকর খান স্বপন প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, মাদ্রাসার সহকারী শিক্ষক আহম্মদ উল্যাহ, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রসুল খান, এলাকার মুুরব্বি রফিক তালুকদার, মহিন খান, মো. আবুল কালাম আজাদ, ওয়াহিদুর রহমানসহ অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রতিবেদক-আশিক বিন রহিম
: আপডেট, বাংলাদেশ সময় ১০ : ০০ পিএম, ১৭ মার্চ ২০১৭, শুক্রবার
এইউ

Leave a Reply