Home / উপজেলা সংবাদ / হাইমচর / ‘প্রতারণা করে’ পণ্য বিক্রি করায় চাঁদপুরে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা
Frod case

‘প্রতারণা করে’ পণ্য বিক্রি করায় চাঁদপুরে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

চাঁদপুর শহরে খাদ্য পণ্য বিক্রির দোকানে জেলা প্রশাসনের ভ্রাম্যমান অভিযান পরিচালনা করা হয়েছে। রোববার (১ জুলাই) বিকেলে চাঁদপুর শহরের বাসস্ট্যান্ড ও চেয়ারম্যানঘাট এলাকায় ‘প্রতারণা করে পণ্য বিক্রি দায়ে’ ৩ দোকানে ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত (মোবাইল কোর্ট) পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা মীরা ও জেলা মার্কেটি অফিসার এন এম রেজাউল ইসলাম।

জেলা মার্কেটিং অফিসার এন এম রেজাউল ইসলাম জানান, পণ্য বিক্রিতে নানা অনিয়ম ও গ্রাহকের সঙ্গে প্রতারণার অভিযোগে ৩টি খাদ্য পন্যের দোকানে ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। চাঁদপুর শহরের বাসস্ট্যান্ড এলাকায় পিক এন্ড পে’র দোকানে নকল খাদ্য পন্য হরলিক্স এবং ব্লাকে বিভিন্ন খাদ্য পন্য রাখার দায়ে ৫হাজার টাকা জরিমানা করা হয়। একই অপরাধে চেয়ারম্যান ঘাট এলাকার এস এস হার্ডওয়ার দোকনে এক হাজার ও মা হার্ডওয়ার দোকানে এক হাজার টাকা জরিমনা করা হয়।

তিনি আরো জানান, চাঁদপুর শহরের অধিকাংশ দোকান আমদানি করা পণ্য বিক্রি করা হয়। অভিযানে দেখা যায়, অনেক পণ্যের গায়ে কানো আমদানি ট্যাগ বা এমআরপি সিল নেই। অনেক সময় মেয়াদও উল্লেখ থাকে না পণ্যের গায়ে। নকল খাদ্য পণ্য ও ব্লাকে নামি দামি খাদ্য বিক্রি করে থাকে দোকানিরা।

মোবাইল কোর্টের প্রতিনিধি দল তাদেরকে জরিমানা করার পাশাপাশি সতর্ক করে দেন।

প্রতিবেদক- শরীফুল ইসলাম

Leave a Reply