Home / জাতীয় / জাতীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ বোর্ড পুনর্গঠন
maduk.

জাতীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ বোর্ড পুনর্গঠন

জাতীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ বোর্ড পুনর্গঠন করা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পাঠানো সারসংক্ষেপে প্রধানমন্ত্রী অনুমোদন দেয়ার পর রাষ্ট্রপতির আদেশক্রমে ১৩ জুন স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে চেয়ারম্যান করে ১৯ সদস্যের এ কমিটি গঠন করা হয়। কমিটিতে ১১টি মন্ত্রণালয়ের মন্ত্রীরা সদস্য হিসেবে রয়েছেন। এরমধ্যে রয়েছেন-পররাষ্ট্র মন্ত্রী,স্বাস্থ্যমন্ত্রী,শিক্ষামন্ত্রী,তথ্যমন্ত্রী,সমাজকল্যাণ মন্ত্রী, অর্থমন্ত্রী,পরিকল্পনা মন্ত্রী,স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী,মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী,ধর্মমন্ত্রী এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

এছাড়া সদস্য হিসেবে রয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণলয়ের সুরক্ষা ও সেবা বিভাগের সচিব এবং আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব। পাশাপাশি ৪ জন বিশিষ্ট নাগরিক এ কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন।

তারা হলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ডা.প্রাণ গোপাল দত্ত, বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদার, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক ও নিউজ টোয়েন্টিফোর টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা নঈম নিজাম এবং মানস’র সভাপতি প্রফেসর ডা.অরূপ রতন চৌধুরী।

দু’বছর মেয়াদী এ কমিটির সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক।(সূত্র:বিডি প্রতিদিন)

নিউজ ডেস্ক
আপডেট, বাংলাদেশ সময় ১:১০ পিএম, ১৭ জুন ২০১৭,শনিবার
এজি

Leave a Reply