Home / চাঁদপুর / চাঁদপুরে জাতীয় দুযোর্গ প্রস্তুতি দিবসে র‌্যালি ও মহড়া
চাঁদপুরে জাতীয় দুযোর্গ প্রস্তুতি দিবসে র‌্যালি ও মহড়া

চাঁদপুরে জাতীয় দুযোর্গ প্রস্তুতি দিবসে র‌্যালি ও মহড়া

চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে জাতীয় দূযোর্গ প্রস্তুতি দিবসে শহরের হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে শুক্রবার (১০ মার্চ) সকালে র‌্যালি, আলোচনা সভা ও মহড়া অনুষ্ঠিত হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদ হোসেনের নেতৃত্বে র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ করে হাসান আলী সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনের সম্মূখে গিয়ে শেষ হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা।

চাঁদপুর সদর উত্তর ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স উপ-সহকারী পরিচালক রতন কুমার নাথের সভাপতিত্বে ও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা কাউছার আহমেদের পরিচালনায় বক্তব্য রাখেন হাসান আলী সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরদার আবুল বাশার, চাঁদপুর মডেল থানার কমিউনিটি পুলিশিং এন্ড ইন্টেলিজেন্স (্আইসিআইপি) মো. হারুনুর রশিদ, উপ-পরিদর্শক মাহবুর আলম মন্ডল।

আলোচনা সভা শেষে হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে দুযোর্গ প্রস্তুতিমূলক সময়ে করনীয় বিষয়ে চাঁদপুর সদর উত্তর ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স সদস্যরা বিভিন্ন মহড়া প্রর্দশন করে।

মহড়ার বিষয়বস্তু ছিল তেল ভর্তি ড্রামেআগুন ধরে গেলে ভিজা চটের বস্তা দিয়ে আগুন নিভানো ও অগ্নি নিবারণ যন্ত্রের মাধ্যমে আগুন নিভানো।

বসতঘরে আগুন লাগলে পানির মাধ্যমে নিভানো। সড়ক দূর্ঘটনায় আহত ব্যাক্তিদের দ্রুত ঘটনাস্থল থেকে ফায়ার সার্ভিসের অত্যাধুনিক যন্ত্রের সাহায্যে বের করে অ্যাম্বুলেন্সের মাধ্যমে হাসপাতালে বা স্কাউট-রেড ক্রিসেন্ট সদস্যদের দিয়ে চিকিৎসা সেবা প্রদান করা। নৌ-দূঘর্টনায় যাত্রীদের দ্রুত পানি থেকে ডুবুরির মাধ্যমে তুলে আনা।

প্রতিবেদক-মাজহারুল ইসলাম অনিক
।। আপডটে,বাংলাদশে সময় ০৯ : ৩৭ পিএম, ১০ মার্চ ২০১৭ শুক্রবার

এজি/এইউ

Leave a Reply