Home / খেলাধুলা / ২৫ সেপ্টেম্বর থেকে শুরু জাতীয় ক্রিকেট লিগ
২৫ সেপ্টেম্বর থেকে শুরু জাতীয় ক্রিকেট লিগ

২৫ সেপ্টেম্বর থেকে শুরু জাতীয় ক্রিকেট লিগ

আগামী ২৫ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল)। ওইদিনই আবার বাংলাদেশ-আফগানিস্তান তিন ম্যাচ ওয়ানডে সিরিজ শুরু হবে। এর পরপরই আবার ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলতে নামবে টাইগাররা।

তাই জাতীয় ক্রিকেট লিগের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ঢাকা এবং চট্টগ্রামের বাইরে। রাজশাহী, খুলনা, বগুড়া, ফতুল্লা ও বিকেএসপির দুইটি মাঠে এই খেলা অনুষ্ঠিত হবে।

এবারের মৌসুমে প্রথম স্তরের দলগুলো হচ্ছে, খুলনা বিভাগ, ঢাকা বিভাগ, ঢাকা মেট্রো ও বরিশাল বিভাগ। আর দ্বিতীয় স্তরের দলগুলো হচ্ছে, রাজশাহী, বিভাগ, রংপুর বিভাগ, সিলেট বিভাগ ও চট্টগ্রাম বিভাগ।

গতবারই প্রথমবারের মতো জাতীয় লিগ দুই স্তরে অনুষ্ঠিত হয়েছিলো। দ্বৈত লিগ পদ্ধতির এই প্রতিযোগিতার প্রথম স্তরের শেষ দল রংপুর দ্বিতীয় স্তরে নেমে গেছে। আর দ্বিতীয় স্তরের প্রথম দল বরিশাল প্রথম স্তরে উঠে এসেছে।

রবিবার টুর্নামেন্ট কমিটির সভা অনুষ্ঠিত হয়। এই সভায় ভেন্যুসহ এনসিএলের তারিখ ঠিক করা হয়। টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান সাইফুল আলম স্বপন গণমাধ্যমকে জানিয়েছেন, আগামী ২৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে জাতীয় ক্রিকেট লিগ। আজ জেলা ও বিভাগীয় সংস্থার সাধারণ সম্পাদকরা সবাই ম্যাচ ফি বাড়ানোর প্রস্তাব দিয়েছেন। আগামী বোর্ড মিটিংয়ে এ বিষয়টি নিয়ে আলোচনা হবে।

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের চলতি মৌসুম শুরু হওয়ার কথা ছিলো বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) দিয়ে। কিন্তু হঠাৎ করে আফগানিস্তানের সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ চূড়ান্ত হয়ে যাওয়ায় যথাসময়ে মাঠে গড়ানো সম্ভব হয়নি।

এ বিষয়ে ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান জানান, আমাদের বিসিএল করার লক্ষ্য ছিলো ইংল্যান্ড সিরিজের আগে যাতে জাতীয় দলের খেলোয়াড়রা কিছুটা অনুশীলন করার সুযোগ পায়। কিন্তু পরবর্তীতে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ ঠিক হয়ে যাওয়ায় সেটি আর হচ্ছে না। আর কোচ, সিনিয়র খেলোয়াড় সহ ক্রিকেট সংশ্লিষ্ট সবার সিদ্ধান্তের উপর ভিত্তি করেই এই সিরিজটি আয়োজন করা হয়েছে।

নিউজ ডেস্ক ।।আপডটে, বাংলাদশে সময় ০৮:৫৮ পিএম,৪ সেপ্টেম্বন ২০১৬ রোববার
এইউ

Leave a Reply