Home / জাতীয় / রাজনীতি / জাতীয় ঐক্যের ডাকে সাড়া দেবে বিএনপি : মওদুদ
Barrister Moudud
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ

জাতীয় ঐক্যের ডাকে সাড়া দেবে বিএনপি : মওদুদ

দেশে চলমান জঙ্গিবাদীদের হাতে একের পর এক হত্যাকাণ্ডের পেছনে বিদেশি মদদ আছে উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমেদ বলেছেন, ”দেশের ক্রান্তিকালে সরকার যদি এই উদ্যোগ নেয় এবং বিএনপিকে ডাকে তাহলে বিএনপি সরকারের ডাকে সাড়া দেবে।”

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপি সমর্থক সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত ‘সংবাদপত্রের কালো দিবস’ উপলক্ষে ‘সংবাদমাধ্যমের স্বাধীনতা ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মওদুদ আহমদ বলেন, দেশে জঙ্গিবাদের উত্থানে আন্তর্জাতিক ষড়যন্ত্র কাজ করছে তা অবিশ্বাস করার উপায় নাই। র‍্যাব, পুলিশ দিয়ে এই জঙ্গি ও সন্ত্রাসবাদ মোকাবিলা করা যাবে না। এ জন্য অবাধ নির্বাচনের মাধ্যমে সত্যিকার অর্থে গণতান্ত্রিক, জবাবদিহিতামূলক সরকার প্রতিষ্ঠা করতে হবে এবং সব পর্যায়ে জনগণের অংশীদারত্ব নিশ্চিত করতে হবে। তাহলেই জঙ্গিবাদ, উগ্রবাদ দমন করা যাবে।

এ জন্য জাতীয় ঐক্য গড়ে তোলা প্রয়োজন। দেশের ক্রান্তিকালে সরকার যদি এই উদ্যোগ নেয় এবং বিএনপিকে ডাকে তাহলে বিএনপি সরকারের ডাকে সাড়া দেবে।

জঙ্গিবাদ দমনে সরকারের আন্তরিকতা নিয়ে প্রশ্ন তুলে মওদুদ আহমদ বলেন, জঙ্গি দমনে সরকারের সততার অভাব আছে। সরকার বলছে, জঙ্গিবাদ নিয়ে তাদের অবস্থান ‘জিরো টলারেন্স’। তাঁর দাবি, সরকার সাম্প্রতিক হত্যাকাণ্ডগুলোর একটিরও বিচার শুরু করতে পারেনি।

এর আগে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বলেছিলেন, সাম্প্রতিক হত্যাকাণ্ড পরিকল্পিত, আর এসবের সঙ্গে আওয়ামী লীগের লোকজন জড়িত। আলোচনা সভায় পেশাজীবী পরিষদের মহাসচিব এ জেড এম জাহিদ হোসেন, শিক্ষক কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান সেলিম ভূঁইয়া প্রমুখ বক্তব্য দেন। (কালের কণ্ঠ)

নিউজ ডেস্ক ।। আপডেট ৪:০৪  পিএম,১৭ জুন ২০১৬,শুক্রবার

এইউ

Leave a Reply