Home / চাঁদপুর / জাটকা নিধন না করা জেলেদের পুরস্কৃত করা উচিত : ডা. দীপু মনি
জাটকা নিধন না করা জেলেদের পুরস্কৃত করা উচিত : ডা. দীপু মনি

জাটকা নিধন না করা জেলেদের পুরস্কৃত করা উচিত : ডা. দীপু মনি

জাটকা সংরক্ষণ সপ্তাহ-২০১৬ উপলক্ষে চাঁদপুর শহরের ওয়ারলেছ বাজার বিআরডিবি হলরুমে ১৮ মার্চ শুক্রবার দুপুরে ইলিশ আড্ডা অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ডা. দীপু মনি এমপি।

অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, সাবেক যুগ্ম সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান, কোস্টগার্ড ষ্টেশন কমান্ডার এনায়েত উল্লাহ। জাটকা সংরক্ষণ সপ্তাহ উপর মূল আলোচনা রাখেন জেলা মৎস্য কর্মকর্তা শফিকুর রহমান, মৎস্য ইনষ্টিটিউটের ইলিশ গবেষক ড. আনিসুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে ডা. দীপু মনি এমপি বলেন, জাটকা সংরক্ষণ সফল করতে আমার পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা থাকবে। দুই মাস জেলেদের ৪০ কেজি চাউলের সহযোগিতা আরো বাড়ানোর ব্যপারে আমি উচ্চ পর্যায়ে আলোচনা করছি। এই সহায়তা বাড়ানো বেপারে সরকারের চেষ্টা অব্যাহত রয়েছে।

তিনি বলেন, জটকা সংরক্ষণ সফল করতে হলে জেলেদের সহযোগিতা বাড়নোর পাশাপাশি নৌ-পুলিশ, কোস্টগার্ডসহ সংশ্লিষ্ট আইন শৃংঙ্খলা বাহিনীর সুযোগ সুবিধা বাড়াতে হবে। জাটকা নিধনের দায়ে জেলেদের শাস্তি দেয়ার পাশাপাশি জাটকা নিধন না করা জেলেদের পুরস্কৃত করা উচিত । এই ব্যপারে জেলা প্রশাসনের দৃষ্টি কামনা করছি।

ইলিশ আড্ডায় উন্মুক্ত আলোচনা পর্বে অন্যনের মাঝে বিভিন্ন প্রকার প্রশ্ন ও প্রস্তাবনা জানিয়ে বক্তব্য রাখেন, পুরাণবাজার কলেজের উপাধ্যক্ষ রতন কুমার মজুমদার, জেলা মৎস্যজীবী লীগের সভাপতি আব্দুল মালেক দেওয়ান, সাধারণ সম্পাদক মানিক দেওয়ান, জেলা কান্ট্রি ফিসিং বোর্ড মালিক সমিতির সাধারণ সম্পাদক শাহ আলম মল্লিক, মৎস্যজীবী নেতা তছলিম বেপারী প্রমুখ। এসময় অন্যান্য জেলে নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

: আপডেট ০৬:৪০ পিএম, ১৮ মার্চ ২০১৬, শুক্রবার

ডিএইচ