Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে ১শ’ ৪২ প্রধান শিক্ষক ও সভাপতি নিয়ে জাইকার প্রশিক্ষণ
হাজীগঞ্জে ১শ’ ৪২ প্রধান শিক্ষক ও সভাপতি নিয়ে জাইকার প্রশিক্ষণ

হাজীগঞ্জে ১শ’ ৪২ প্রধান শিক্ষক ও সভাপতি নিয়ে জাইকার প্রশিক্ষণ

হাজীগঞ্জ উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতিদের নিয়ে জাপানি দাতা সংস্থা জাইকার আয়োজনে চার দিনে ১৪২ জনকে প্রশিক্ষণ প্রদান বুধবার (২৬ জুলাই) সম্পন্ন হয়েছে।

বুধবার শেষ দিনে উপজেলা প্রাথমিক শিক্ষা কার্যালয়ের আয়োজনে উপজেলা অফিসার্স ক্লাবে দিনব্যাপি প্রশিক্ষণের মাধ্যমে শেষে করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্জ অধ্যাপক আব্দুর রশিদ মজুমদার।

তিনি বলেনে, ‘১৬ কোটি মানুষকে ঠকাবেন না। আপনার পারিশ্রমিক ১৬ কোটি মানুষের ঘামে ভেজা। তাই আপনার বিবেককে আগে প্রশ্ন করুন আপনি কি হালাল খাচ্ছেন নাকি হারাম খাচ্ছেন। যদি হারাম খান তাহলে আপনাকে পরকালে জবাবদিহীতার আওতায় আসতে হবে। কারণ মানুষের হক নষ্ট করে আপনি আপনার সন্তানের জন্য খাবার যোগাড় করবেন এটা আপনাকে বিবেক দিয়ে চিন্তা করতে হবে।

তিনি আরো বলেন, বিদ্যালয়ের প্রতিটি সন্তানকে আপনার সন্তান মনে করে আদর-যতœ এবং পড়ালেখার পরিবেশ দিয়ে গড়ে তুলতে হবে। সরকার অবকাঠামোগত সুযোগ-সুবিধা দিচ্ছে আর আপনি শিক্ষা দিয়ে তাকে মানুষের মতো মানুষ হিসেবে যোগ্য নাগরিক করে গড়ে তুলুন।

হাজীগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার মো. জাহাঙ্গির আলম বুলবুল সরকারের সভাপতিত্বে প্রশিক্ষণ প্রদান করেন হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহবুবুল আলম মজুমদার।

এসময় বক্তব্য রাখেন সহকারী শিক্ষা কর্মকর্তা একেএম মিজানুর রহমান, মো. শাহজাহান ভূঁইয়া, মো. কাউছার আলম, মো. জামাল হোসেন, নাছরিন সুলতানা প্রমুখ।

প্রতিবেদক : জহিরুল ইসলাম জয়, হাজীগঞ্জ
:আপডেট, বাংলাদেশ সময় ১২ : ৪০ এএম,২৭ জুলাই ২০১৭, বৃহস্পতিবার
এইউ

Leave a Reply