Home / আন্তর্জাতিক / প্রবাস / জনশক্তি রপ্তানির দ্বার উন্মোচন হলো মালয়েশিয়ায়
জনশক্তি রপ্তানির দ্বার উন্মোচন হলো মালয়েশিয়ায়

জনশক্তি রপ্তানির দ্বার উন্মোচন হলো মালয়েশিয়ায়

নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম মালয়েশিয়া সফরে এসে আনুষ্ঠানিকভাবে শুক্রবার (২০ জানুয়ারি ) জনশক্তি রপ্তানির কথা জানান ।

মিয়ানমার ইস্যুতে ওআইসি’র বিশেষ সম্মেলনে যোগদান শেষে শ্রমবাজার ইস্যু নিয়ে দু’দেশের মন্ত্রী পর্যায়ের বৈঠকের পর আজ (শুক্রবার) তিনি এ ঘোষণা দিলেন।

মালয়েশিয়াস্থ সদ্য স্থানান্তরিত বাংলাদেশ হাইকমিশনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, এ সপ্তাহ থেকে অনলাইনের মাধ্যমে মালয়েশিয়ায় জনশক্তি রপ্তানির প্রক্রিয়া শুরু হবে। ইতোমধ্যে ৬ হাজার শ্রমিকের প্রয়োজনীয় কাগজপত্র সত্যায়ন করা হয়েছে।

ধাপে ধাপে এ মাসেই আরো ৫০ হাজার শ্রমিকের কাগজপত্র সত্যায়ন হবে বলে আশা করেন তিনি। ২০১৬ সালে সারা বিশ্বে বাংলাদেশ থেকে যতো জনশক্তি রপ্তানি হয়েছে এ বছর শুধু মালয়েশিয়াতে-ই তার চেয়ে বেশি শ্রমিক রপ্তানি হবে। আমরা এ প্রক্রিয়ায় অগ্রসর হচ্ছি।

এর আগে নতুন ভবনে স্থানান্তরিত মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন ঘুরে দেখেন মন্ত্রী। কথা বলেন সাধারণ শ্রমিকদের সঙ্গে। বাংলাদেশ হাইকমিশনের কর্মতৎপরতায় সন্তোষ প্রকাশ করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ।

এ সময় তার সঙ্গে ছিলেন মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের হাইকমিশনার মো. শহীদুল ইসলাম, ডেপুটি হাইকমিশনার ফয়সাল আহমেদ, ডিফেন্স উইং মো. হুমায়ুন কবির, লেবার কাউন্সিলর সায়েদুল ইসলাম, মিনিস্টার(রাজনৈতিক) ওয়াহিদা আহমেদ, রাইচ হাসান সরোয়ার, প্রথম সচিব এস কে শাহীন, কমার্শিয়াল উইং ধনঞ্চয় কুমার দাস, প্রথম সচিব হেদায়েতুল ইসলাম, মশিউর রহমান, দ্বিতীয় সচিব তাহমিনা ইয়াসমিন, ফরিদ আহমেদ ও দুতাবাসের সকল কর্মকর্তাবৃন্দ।

প্রতিবেদক- বশির আহমদ ফারুক, মালয়েশিয়া :
: আপডেট, বাংলাদেশ সময় ৭: ০০ পিএম, ২০ জানুয়ারি ২০১৭, শুক্রবার
এজি/ডিএইচ

Leave a Reply