Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / জঙ্গি ও সন্ত্রাসের বিরুদ্ধে মতলব উত্তরে মতবিনিময় সভা
জঙ্গি ও সন্ত্রাসের বিরুদ্ধে মতলব উত্তরে মতবিনিময় সভা

জঙ্গি ও সন্ত্রাসের বিরুদ্ধে মতলব উত্তরে মতবিনিময় সভা

দেশের বিভিন্নস্থানে সন্ত্রাস ও জঙ্গি হামলার প্রতিরোধে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার বদপুর আকবর আলী খান উচ্চ বিদ্যালয়ে এক মতবিনিময় সভা মঙ্গলবার (২৬ জুলাই) সকালে অনুষ্ঠিত হয়।

স্কুল প্রাঙ্গণে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা দেন মতলব উত্তর থানার ওসি মো. আলমগীর হোসেন মজুমদার।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সারাদেশে সন্ত্রাস ও জঙ্গিবাদের উগ্রতা বেড়েছে। এ জঙ্গি ঝুঁকি থেকে বাঁচতে হলে আমাদের সকলের সর্তক থাকতে হবে। মতলব উত্তরে জঙ্গিসন্ত্রাসের কোন স্থান নেই। জঙ্গি অথবা সন্ত্রাসী কোন কার্যক্রম চোখে পড়লে সাথে সাথে পুলিশকে খবর দিতে হবে। পাশাপাশি সকলে সকলকে জানাতে হবে।

তিনি উপস্থিত সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের উদ্দেশ্যে বলেন, আপনার শিক্ষা প্রতিষ্ঠানে কোন ছাত্র দশ দিনের বেশি অনুপস্থিত থাকলে অথবা জঙ্গিবাদের কোন প্রকার সন্দেহ হলে পুলিশকে জানাবেন। পাশাপাশি অভিভাবকদের কাছ থেকে তথ্য নিবেন, কেন সে অনুপস্থিত।
ওসি আলমগীর হোসেন আরো বলেন, গত কয়েকদিন আগে বদপুর আকবর আলী খান উচ্চ বিদ্যালয়ের এক ছাত্রী সন্ত্রাসী হামলা আহত হয়েছে। এ ঘটনায় আমরা দু’জনকে গ্রেফতার করেছি। এ অনাকঙ্খিত ঘটনা যাতে না ঘটে সে বিষয়ে আপনার সচেতন থাকবেন। এরকম কিছু দেখলে সাথে সাথে পুলিশকে খবর দিবেন। সকলে একতা থাকলে শিক্ষকদের কাছেই সম্ভব মাদক, ইভটিজার রোধ করা। এ বিষয়ে সকলে একযোগে কাজ করবেন।

তিনি ছাত্র/ছাত্রীদের উদ্দেশ্যে বলেন,‘মাদকের সাথে কেউ যুক্ত হবে না। এমন কাউকে পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠিন আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এবং কোন ইভটিজার কোন ছাত্রীকে উত্যাক্ত করলে সাথে সাথে খবর দেওয়ার জন্য আহ্বান জানান।’

সভায় সভাপতিত্ব করেন বদপুর আকবর আলী খান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নূরুজ্জামান। সভায় বক্তব্য রাখেন, বাগানবাড়ি আইডিয়েল একাডেমীর প্রধান শিক্ষক আ. আজিজ, ধনাগোদা-তালতলী উবির প্রধান শিক্ষক ফারুকুল ইসলাম, প্রভাষক আ. মালেক, প্রভাষক আলমাছ মিয়া, কালীপুর উবি ও কলেজের অধ্যক্ষ এনামুল হক, শিকারীকান্দি উবির প্রধান শিক্ষক মো. আবুল হোসেন, পাঠান বাজার আবেদীয়া উবির প্রধান শিক্ষক মো. মজিবুর রহমান, রুহিতারপাড় উবির প্রধান শিক্ষক মো. হুমায়ুন কবির, সোলেমান লেংটার মাজারের খাদেম মতিউর রহমান লাল মিয়া, আওয়ামীলীগ নেতা মো. আক্তার হোসেন সরকার, ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. সাইফুল ইসলাম আকতার ঢালী প্রমুখ।

মতবিনিময় সভা শেষে ছাত্র/ছাত্রীদেরকে মাদকমুক্ত থাকতে শপথ বাক্য পাঠ করান ওসি মো. আলমগীর হোসেন মজুমদার।

খানা মোহাম্মদ কামাল: আপডেট, বাংলাদেশ সময় ০৩:০০ এএম, ২৯ জুলাই ২০১৬, শুক্রবার

ডিএইচ

Leave a Reply