Home / জাতীয় / রাজনীতি / জঙ্গি ইস্যু বড়ে করে দৃষ্টি অন্যদিকে ফেরানো হচ্ছে : আলাল
Alal
ফাইল ছবি

জঙ্গি ইস্যু বড়ে করে দৃষ্টি অন্যদিকে ফেরানো হচ্ছে : আলাল

বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, বাংলাদেশে জঙ্গির কিছুটা প্রভাব আছে। তবে এটাকে ফুলিয়ে-ফাঁপিয়ে বড় করে দৃষ্টি অন্যদিকে ফেরানো হচ্ছে।

ঐক্যের বিষয়ে তিনি বলেন, ‘জনগণকে সঙ্গে নিয়ে চেয়ারপারসন খালেদা জিয়া জাতীয় ঐক্যের ডাক দিয়েছেন। আওয়ামী লীগের সঙ্গে ঐক্যের ডাক দেননি তিনি। তাই জাতীয় ঐক্য হবে দেশের জনগণের সঙ্গে। আওয়ামী লীগের সঙ্গে কোনও ঐক্য নয়।’

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী জিয়া প্রজন্ম দল আয়োজিত ‘সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে জাতীয় ঐক্য’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আলাল বলেন, শেখ মুজিব হত্যাকাণ্ডের সময় বিএনপির তো জন্মই হয়নি। তাহলে কিভাবে এই হত্যাকাণ্ডের সঙ্গে বিএনপিকে জড়ানো হচ্ছে? শেখ মুজিবের রক্তাক্ত লাশ ফেলে সেদিন যারা মন্ত্রিসভায় শপথ নিয়েছিলেন তারাই এখন প্রধানমন্ত্রীর আপন মানুষ সেজে বসে আছেন।

দেশে জঙ্গি উত্থান প্রসঙ্গে তিনি বলেন, বাংলাদেশে জঙ্গির উত্থান ঘটিয়েছে আওয়ামী লীগ ও জাসদ মিলে। জঙ্গি উত্থানের জন্য তারাই দায়ী।

আওয়ামী লীগের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, ১৯৮৯ সালে শেখ আব্দুল্লাহ টুঙ্গিপাড়ায় শেখ মুজিবের সমাধীস্থল দেখাশুনাসহ শেখ হাসিনার পক্ষ থেকে বিভিন্ন কাজ করতেন। তিনি মুফতি হান্নানকে সাবান ফ্যাক্টরি করার জন্য জায়গা দিয়েছিলেন। আর সেখানেই হান্নান তার কার্যক্রম শুরু করে। টুঙ্গি পাড়ার জনসভায় যখন ৮৯ কেজি ওজনের বোমা ধরা পড়লো, তখন আওয়ামী লীগের টনক নড়লো।

সংগঠনের সভাপতি মো.গিয়াস উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশারফ হোসেন, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মো.মাসুম ইকবাল, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ। (উৎস-বাংলাট্রিবিউন)

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ৪

:৩০ পিএম, ১৯ আগস্ট ২০১৬, শুক্রবার
ডিএইচ

Leave a Reply