Home / সারাদেশ / জঙ্গি আস্তানায় নিহত ৪ : আহত নারী-শিশু উদ্ধার
Police
প্রতীকী

জঙ্গি আস্তানায় নিহত ৪ : আহত নারী-শিশু উদ্ধার

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শিবনগরের জঙ্গি আস্তানায় সোয়াটের অভিযানে চার জঙ্গি নিহত হয়েছে। তাদের মরদেহ এখন আস্তানার ভেতরে রয়েছে।

সেখানে সোয়াট পরিচালিত ‘অপারেশন ঈগল হান্ট’ বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সন্ধ্যায় সমাপ্ত ঘোষণা করে ব্রিফিংকালে এ তথ্য জানান পুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) এম খুরশীদ হোসেন।

তিনি বলেন, সোয়াটের আনুষ্ঠানিক অপারেশন শেষ। তারা এখন পুলিশের কাছে দায়িত্বভার বুঝিয়ে দিয়েছে। এখন ভেতরে কোনো বোমা বা বিস্ফোরক আছে কিনা তা খতিয়ে দেখতে কার্যক্রম শুরু করবে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বোম্ব ডিসপোজাল ইউনিট।

বিকেল ৫টার কিছু আগে এবং ৫টা ২০ মিনিটে অভিযানস্থল থেকে দু’টি অ্যাম্বুলেন্স বের হয়। সেখানে প্রথমটিতে আহত এক নারীকে দেখা যায়। ওই নারীর নাম সুমাইয়া (৩৫) এবং তিনি জঙ্গি রফিকুল ইসলাম ওরফে আবুর স্ত্রী বলে গোয়েন্দা সূত্রে জানা যায়।

দ্বিতীয় অ্যাম্বুলেন্সে ছিল এক শিশু। তবে সে নূরে মাবিয়া নূরী (০৭) নাকি সুরাইয়া ইসলাম (০৫) ওই বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

বাড়ির ফটকে একটা বোমা পাওয়ার পর সেটা নিষ্ক্রিয় করা হয়েছে বলে জানিয়েছেন জেলার পুলিশ সুপার মুজাহিদুল ইসলাম।

বুধবার সকালে শিবগঞ্জ উপজেলার শিবনগর-ত্রিমোহনী গ্রামে আমবাগান ঘেরা ওই বাড়িটি পুলিশ ঘেরাও করার পর সন্ধ্যায় অভিযান চালায় সোয়াট। কিন্তু দুই ঘণ্টা পরই স্থগিত করে।

রাতের বিরতির পর সকাল ৯টার দিকে ফের অভিযান শুরুর পর সোয়া ১২টায় আত্মসমর্পণের শেষ আহ্বান জানানো হয়। এর আগে অভিযান শুরুর সময় থেকে এক-আধ ঘণ্টা পরপর শোনা যাচ্ছে মুহুর্মুহু গুলির শব্দ। ১০টা ৬ মিনিটে একবার বিকট বিস্ফোরণ ঘটে।

‘অপারেশন ইগল হান্ট’ নামে পরিচালিত এই অভিযান শুরুর আগেই সকাল ৮টার দিক থেকে ঘটনাস্থলে মোতায়েন করা হয় অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিস।

নিরাপত্তার কথা বলে পুলিশ ওই বাড়ির আশপাশের প্রায় পাঁচ শ’ গজের ভেতর কাউকে যেতে দেয়নি।

নিউজ ডেস্ক
আপডেট, বাংলাদেশ সময় ৭: ৪০ পিএম, ২৭ এপ্রিল ২০১৭, বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply