Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মাদক, বাল্যবিবাহ ও জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তুলতে হবে
মাদক, বাল্যবিবাহ ও জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তুলতে হবে

মাদক, বাল্যবিবাহ ও জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তুলতে হবে

দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি বলেছেন, মাদক, বাল্যবিবাহ ও জঙ্গিবাদ এ তিনটি সামাজিক ব্যাধি। আমারা উদ্ভাবনী শক্তি প্রয়োগ করে এগুলোকে নির্মূল করতে হবে। চাঁদপুরের সফল পুলিশ সুপার শামসুন্নাহার যে প্রক্রিয়া অনুসরণ করে তৃণমূল পর্যায়ে অবহেলিত সমাজকে একত্রিত করে আমরা মাদক, বাল্যবিবাহ ও জঙ্গিবাদের বিরুদ্ধে প্রবল প্রতিবাদ গড়ে তুলতে হবে। তাহলে আমরা সফল হতে পারবো।

শনিবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে চাঁদপুরের মতলব উপজেলার গুমোহনপুর আলী আহমদ মিয়া বহুমূখী মহাবিদ্যালয় মাঠে চাঁদপুর জেলা পুলিশ কর্তৃক আয়োজিত প্রথম আন্তঃজেলা মাদক,বাল্যবিবাহ এবং জঙ্গিবাদ বিরোধী ফুটবল টুর্নামেণ্টে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, তরুন ও যুবসমাজ দেশের সম্পদ। তরুন ও ছাত্রসমাজ আগামি দিনের ভবিষ্যৎ। এ সম্পদ কোনোভাবেই ধবংস হতে পারে না। আমাদের সংবিধানের শুরুতে বলা হয়েছে দেশের প্রতিটি নাগরিক স্বাধীন সত্তায় বেড়ে উঠবে। এ স্বাধীন সত্তায় বেড়ে উঠতে মাদকাসক্তি অন্তরায় হয়ে কাজ করছে।

মন্ত্রী আরো বলেন, মাদক, বাল্যবিবাহসহ সামাজিক অপরাধগুলো রোধ করতে হলে আমাদের সকলকে যে যার অবস্থান থেকে কাজ করতে হবে। এর বিরুদ্ধে সামাজিক আন্দোলনে শরিক হতে হবে। সামাজিক আন্দোলন ব্যতিত মাদক,বাল্যবিবাহ ও জঙ্গিবাদ নির্মূল সম্ভব নয়। আশুন আমরা দেশকে সন্ত্রাসমুক্ত,মাদকমুক্ত ও জঙ্গিবাদমুক্ত দেশ গড়ার কাজে নিজেদেরকে সম্পৃক্ত করি।

ত্রাণমন্ত্রী মায়া চৌধুরী বলেন, মাদক আজ সমাজের অভিশাপ হয়ে দাঁড়িয়েছে। যে কোনো মূল্যে মাদক প্রতিরোধ করা হবে। মাদক প্রতিরোধে কোনো ছাড় দেয়া হবে না। মাদক নামক অভিশাপ পরিবার ও সমাজ তথা দেশকে আজ নিষ্পেষিত করে ফেলছে।

তিনি আরো বলেন, বাল্যবিয়ে, ইভটিজিং ও সামাজিক অপরাধ দূরীকরণে কমিউনিটি পুলিশিং শক্ত ভূমিকা রাখছে। এ কার্যক্রম অব্যাহত থাকার কারণে বাল্যবিবাহ, ইভটিজিং ও মাদক প্রতিরোধ করতে পুলিশের কাজ অনেক সহজ হয়েছে।

মায়া চৌধুরী আরো বলেন, চাঁদপুরের সুযোগ্য পুলিশ সুপার মাদকবিরোধী ফুটবল টুর্নামেণ্টে আয়োজনের মাধ্যমে ইতিমধ্যে পুরো জেলায় একটি জাগরণ সৃষ্টি করতে পেরেছেন। এ ফুটবল টুর্নামেণ্টের মাধ্যমে যে জাগরণ সৃষ্টি হয়েছে তা আমাদের ধরে রাখার জন্যে ওয়ার্ড থেকে শুরু করে মাদকবিরোধী কর্মসূচির মাধ্যমে ধারাবাহিকতা বজায় রাখতে হবে। যুব সমাজকে মাদকের ভয়াল থাবা থেকে রক্ষা করতে হলে তাদেরকে সঠিক পথে কাজে লাগাতে হবে।

উদ্বোধনী বক্তব্যে চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম বলেন, সমাজকে মাদকের ছোবল থেকে রক্ষা করার লক্ষ্যে সামাজিক আন্দোলন গড়ে তুলতে সকলকে এগিয়ে আসতে হবে। মাদক সেবীদের নিয়ন্ত্রণে স্বল্প সংখ্যক পুলিশের পক্ষে সম্ভব নয়। তাই মাদকের করাল গ্রাস থেকে যুবসমাজকে রক্ষা করতে আজকের এই ফুটবল টুর্নামেণ্টের আয়োজন।

পুলিশ সুপার বলেন, এ ফুটবল টুর্নামেণ্ট সফলভাবে সম্পন্ন করতে সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করছি। মনে রাখবেন এ টুর্নামেণ্ট আয়োজনের মধ্যে দিয়ে আমরা কেবল তরুন ও যুবক শ্রেণিকে মাদক মুক্ত করতে পারবো তা নয়, পাশাপাশি আমরা তৃণমূল পর্যায় থেকে দক্ষ ও প্রতিভাবান ফুটবল খেলোয়াড় সৃষ্টি করতে সক্ষম হবো।

মোহনপুর ইউপির স্বর্ণপদক প্রাপ্ত চেয়ারম্যান ও উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সামছুল হক চৌধুরী বাবুলের সভাপতিত্বে ও চাঁদপুর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহাঙ্গীর আলম হাওলাদার ও সাংবাদিক খান মোহাম্মদ কামালের যৌথ পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আলীগের জাতীয় পরিষদের সদস্য রিয়াজ উদ্দিন মানিক, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ মঞ্জু, সিনিয়র সহকারী পুলিশ সুপার রাজন কুমার দাস প্রমুখ।

উদ্বোধনী খেলায় মোহনপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ড বাহাদুর বনাম মোহনপুর ইউপির ১নং ওয়ার্ড মোহনপুর প্রতিদ্বন্ধিতা করে।

প্রতিবেদক : খান মোহাম্মদ কামাল, মতলব উত্তর
: : আপডেট, বাংলাদেশ ১১: ০০ এএম, ২৩ সেপ্টেম্বর, ২০১৭ রোববার
এইউ

Leave a Reply