Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / ছোট-বড় গর্তে হাজীগঞ্জ-কচুয়া সড়ক অচল!
ছোট-বড় গর্তে হাজীগঞ্জ-কচুয়া সড়ক অচল!
হাজীগঞ্জ-কচুয়া সড়কের বেহাল দশা।

ছোট-বড় গর্তে হাজীগঞ্জ-কচুয়া সড়ক অচল!

গত কয়েক বছর ধরে মাত্র এক কিলোমিটার ছোট থেকে বড় বড় গর্তের কারনে হাজীগঞ্জ-কচুয়া মহাসড়কটি অচল হওয়ার পথে।

বর্তমানে সড়কটির শুরুতে হাজীগঞ্জ বিশ^রোডের মূখ থেকে কচুয়া সড়কের মডেল কলেজ রোডের মাথায় ব্রিজ পর্যন্ত এক কিলো. সড়ক যেন পুকুরে পরিণত হয়েছে।

পাশ দিয়ে যাওয়ার মত কোন যানবাহন চলাচলের উপযোগী পরিশ্চিতি নেই বলিলে চলে। হাজীগঞ্জ পৌরসভার ৪নং ওয়ার্ড বাসিন্দারা এ পথ দিয়ে চলাচল করতে গিয়ে প্রতিনিহিত দুর্ভোগের কবলে পড়তে দেখা যায়।

জানা যায়, গত ৮ বছর পূর্বে এ সড়কটি বাইপাস সড়ক হিসেবে চিটাগাং টু ঢাকা যানবাহন চলাচল শুরু হয়। এতে হাজীগঞ্জ-টু কচুয়া অংশের কাজ পায় শাকিল এন্টারপ্রাইজ। কাজের গুণগত মান নিয়ে প্রশ্ন উঠলেও এর বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

সেই থেকে বর্তমান সময় পর্যন্ত সড়কটির কাজ সংস্কার হয়েছে গত ৩ বছর পূর্বে। নাম মাত্র সংস্কার করা হলেও সড়কটির সমান্তরাল কাজের তেমন কোন পরিবর্তন দেখা যায়নি। যে কারনে সংস্কারের ৬ মাসের মাথায় শুরু হয় ছোট ছোট গর্ত। বর্তমানে এসব ছোট গর্তগুলো হাজীগঞ্জ মডেল কলেজ থেকে বিশ^রোডের মাথা পর্যন্ত পুকুরে পরিনত হয়েছে। এসব অনিয়ম যেন দেখার কেউ নেই।

সড়কটিতে গিয়ে দেখা যায়, হাজীগঞ্জ-কচুয়া সড়কটির কিছু কিছু অংশে পিচ উঠে বালির সাথে লেগে গেছে। সড়কটির মাঝ পথে ফেটে গেছে। যানবাহন চলাচল করতে গিয়ে যেন পাহাড়ের উপরে উঠছে আর নামছে এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে। বিশেষ করে পৌর এলাকার বিশ^ রোডের মূখ থেকে কচুয়া অংশের এক কিলো দিয়ে যানবাহন চলাচল দূরের কথা একজন মানুষ হেটে চলাচল করা সম্ভব নয়।

এমন পরিস্থিতিতে গত কয়েক বছর ধরে দুর্ভোগে চলাচল করতে হচ্ছে বলে জানান যানবাহনের চালক ও স্থানীয় পথচারীরা।

সড়কের কয়েকজন যানবাহনের চালকের সাথে কথা বলিলে তারা অভিযোগ করে বলেন, ‘সড়কটি গত ৩ বছর ধরে দেখছি এমন বড় বড় গর্তে পড়ে আছে।
সড়ক বিভাগের লোকজন এ সড়কে কখানো প্রবেশ করেন না। যানবাহন চলাচলে পুরোই অনুপযোগী।

চাঁদপুর সড়ক বিভাগের জনৈক কর্মকর্তা বলেন, ‘হাইওয়ে সড়ক স্থানীয় এমপি মহোদয়ের সুপারিশক্রমে টেন্ডার প্রক্রিয়া চলমান থাকে। এ সড়কের জন্য এখন পর্যন্ত এমন কোন টেন্ডার পাশ হতে দেখিনি।’

এখানকার স্থানীয় বাসিন্ধাদের দাবি, অচিরেই যেন স্থানীয় সাংসদ সড়কটি সংস্কারে সু-দৃষ্টি দেন।

জহিরুল ইসলাম জয়
: আপডেট, বাংলাদেশ সময় ১১: ৫০ পিএম, ১৬ জুন ২০১৭, শুক্রবার
ডিএইচ

Leave a Reply