Home / উপজেলা সংবাদ / ছেংগারচর পৌর আওয়ামী লীগের বর্ধিত সভা
ছেংগারচর পৌর আওয়ামী লীগের বর্ধিত সভা

ছেংগারচর পৌর আওয়ামী লীগের বর্ধিত সভা

মোঃ কামাল হোসেন খান, মতলব (চাঁদপুর) :

১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে মতলব উত্তর উপজেলা ছেংগারচর পৌর আ’লীগের বর্ধিত সভা ও জাতীয় শোক দিবসের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ছেংগারচর পৌর আ’লীগের দলীয় কার্যালয়ে ছেংগারচর পৌর আ’লীগের সভাপতি আলহাজ্ব মোঃ মনির হোসেন বেপারীর সভাপতিত্বে ও পৌর আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ আতাউর রহমান ঢালীর পরিচালনায় ছেংগারচর পৌর আ’লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের, ছাত্রলীগ ও অন্যান্য সহযোগী সংগঠনের এ যৌথ বর্ধিত সভাটি অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের যুগ্ন-সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ আইয়ুব আলী গাজী, উপজেলা আ’লীগের সদস্য আলহাজ্ব অলি উল্যাহ সরকার, ছেংগারচর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ জাকির খান,ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র হাজ্বী মোঃ রুহুল আমিন মোল্লা,ছেংগারচর পৌর মুক্তিযোদ্ধা কমান্ডারআঃ সাত্তার, আ’লীগ নেতা আঃ মালেক খান, মোঃ চাঁন মিয়া প্রধান,ছেংগারচর পৌর সেচ্ছাসেবকলীগের সভাপতি রফিকুল ইসলাম রিপন সরকার, ছেংগারচর পৌরসভার ৪ নাম্বার ওয়ার্ড কাউন্সিলর মোঃ শাহাদাত হোসেন খোকন ঢালী, ছেংগারচর পৌর বাজার বনিক সমবায় সমিতি লিং এর সভাপতি মোঃ মোবারক হোসেন মুফতি, ছেংগারচর পৌর বাজার কমিটির সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম প্রধান, পৌর আ’লীগ নেতা মোঃ চাঁন মিয়া, ছেংগারচর পৌরসভার মহিলা কাউন্সিলর নাছিমা খান,পৌর আ’লীগ নেতা আঃ সালাম খান, আহসান উর‌্যাহ দর্জি, ছেংগারচর পৌর যুবলীগের সহ-সভাপতি মোঃ আমিনুল হক বেপারী, ছেংগারচর পৌর আ’লীগ নেতা মোঃ আলমগীর হোসেন, ছেংগারচর পৌর শ্রমিকলীগের সভাপতি মোঃ সিরাজুল ইসলাম সরকার, ছেংগারচর পৌর ছাত্রলীগের সভাপতি মাহাবুব আলম বাবু, ছেংগারচর পৌর যুবলীগের প্রচার সম্পাদক মিজানুর রহমান বেপারী,মতলব উত্তর উপজেলা পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ শামীম প্রধান, ছেংগারচর পৌর আ’লীগের ১ নাম্বার ওয়ার্ড আ’লীগের সভাপতি জাহাঙ্গীর আলম ভুইয়া, সাধার সম্পাদক মোঃ দিদার মোল্লা, ৯ নাম্বার ওয়ার্ড আ’লীগের সভাপতি মোঃ আহসান হাবীব, ৮ নাম্বার ওয়ার্ড আ’লীগের সভাপতি মোঃ বোরহান উদ্দিন প্রধান, সাধার সম্পাদক মোঃ শাহ আলম,৫ নাম্বার ওয়ার্ড আ’লীগের সভাপতি আঃ হান্নান বেপারী, ৬ নাম্বার ওয়ার্ড আ’লীগের সভাপতি মোঃ রফিকুল ইসলাম, ৪নাম্বার ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ ছানাউল্যাহ সরকার, ২ নাম্বার ওয়ার্ড আ’লীগের সভাপতি মোঃ ছানাউল্যাহ প্রধান, উপজেলা পরিবহন মালিক সমিতির সহ-সভাপতি খোরশেদ আলম প্রধান, পৌর আ’লীগ নেতা মোঃ আনিসুজ্জামান,শ্রমিকলীগ নেতা মোঃ আবুল কালাম, ছেংগারচর পৌর যুবলীগ নেতা মোঃ নাজমুল খান, যুবলীগ নেতা মোঃ নকীব বেপারী,ছেংগারচর পৌর ছাত্রলীগের প্রচার সম্পাদক মারফত আলী মজুমদার, ছেংগারচর বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের আহবায়ক মনির হোসেন,যুগ্ন-আহবায়ক নূরে আলম নয়ন মুফতি, উপজেলা মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সভাপতি খোরশেদ আলম অপু, যুবলীগ নেতা একে আজাদ, ছেংগারচর পৌর ছাত্রলীগ নেতা মোফাজ্জল ঢালী, মাসুদুর রহমান রবু মোঃ ওয়শকুরনী মুকুল প্রমুখ।

এসময় ছেংগারচর পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মী উপস্থিত ছিলেন। সভায় ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে মতলব উত্তর উপজেলা ছেংগারচর পৌর আ’লীগের পক্ষ থেকে ব্যাপক কর্মসূচী গ্রহণ করা হয়। আলোচনা সভায় বক্তারা বলেন, আমরা বঙ্গবন্ধুর আদর্শিক সন্তান, তাই বঙ্গবন্ধু আদর্শ বুকে লালন করি। আমরা এ শোকের মাসকে শক্তিতে রূপান্তর করে আগামী দিনগুলো একসাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবো। জয় বাংলা এবং জয় বঙ্গবন্ধু আওয়ামী লীগের শ্লোগান নয়। এটা বাংলাদেশের স্বাধীকারের শ্লোগান। আর জাতীয় সংসদে আইন করে বঙ্গবন্ধু জন্ম ও মৃত্যুবার্ষিকী পালন করার নির্দেশ দেয়া হয়েছে। এ জাতয়ি দিবস পালনে কেই গাফলতি করলে তার বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে।

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সূখী সমৃদ্ধশালী ও ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের নেতৃত্বে ছেংগারচর পৌর আ’লীগ ও সহযোগী সংগঠনের প্রতিিিট নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের হাতকে শক্তিশালি করে ত্রাণমন্ত্রী মায়া চৌধুরীর স্বপ্ন মতলব উত্তর উপজেলাকে মিনি সিঙ্গাপুর সিটি গড়ে তোলার জন্য তিনি যে প্রদক্ষেপ নিয়েছেন এবং ব্যাপক উন্নয়নমুলক কাজ করাসহ যে পদক্ষেপ নিয়েছেন তা বাস্তবায়নে ছেংগারচর পৌর আ’লীগের প্রতিটি নেতাকর্মী ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবে ইনশাল্লাহ।