Home / উপজেলা সংবাদ / ছেংগারচর পৌরসভায় বিনা প্রতিদ্বন্দ্বীতায় মেয়র হচ্ছেন রফিকুল আলম জজ
ছেংগারচর পৌরসভায় বিনা প্রতিদ্বন্দ্বীতায় মেয়র হচ্ছেন রফিকুল আলম জজ

ছেংগারচর পৌরসভায় বিনা প্রতিদ্বন্দ্বীতায় মেয়র হচ্ছেন রফিকুল আলম জজ

বিএনপি মনোনীত সারোয়ারুল আবেদীনের মনোনয়নপত্র বাতিল হওয়ায় বিনা প্রতিদ্ব›দ্বিতায় মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার মেয়র হতে যাচ্ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী (বর্তমান মেয়র) আলহাজ্ব মো. রফিকুল ইসলাম জজ।

নির্বাচন কমিশনের (ইসি) নিয়মানুযায়ী সব কাগজপত্র না থাকায় শনিবার (৫ ডিসেম্বর) দুপুর ১২টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (রিটার্নিং অফিসার) মো. মফিজুল ইসলামের কার্যালয় থেকে সারোয়ারুল আবেদীনের মনোনয়ন পত্র বাতিল করা হয়।

মতলব উত্তর উপজেলা রিটার্নিং অফিসার মো. মফিজুল ইসলাম জানান, ছেংগারচর পৌর মেয়র পদে শুধুমাত্র সারোয়ারুলল আবেদীন ও রফিকুল ইসলাম জজই মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। ৩ ডিসেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে তারা মনোনয়নপত্র জমা দেন।

শনিবার ছিলো ছেংগারচর পৌরসভার মেয়র এবং সংরক্ষিত কাউন্সিরর ও ১,২ ও ৩ নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর ২১ প্রার্থীদের দাখিলকৃত মনোনয়নপত্রের বাছাই। প্রথম দিনে বাছাইয়ে বিএনপির প্রার্থী সারোয়ারুল আবেদিন খোকনের দাকিলকৃত মনোয়ন পত্রে তার শিক্ষাগত সনদ না থাকা, আয়কর রিটার্নের বিবরন না দেওয়া এবং জাতীয় পরিচয়পত্রের আইডি কার্ডে ¯œাতক উল্লেখ করা হলেও মনোয়নপত্রে এসএসসি উল্লেখ করাসহ কাগজপত্র সঠিক না থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এখন আ’লীগের মনোনীত প্রার্থী রফিকুল ইসলাম জজই মেয়র পদে একমাত্র প্রার্থী হওয়ায় নির্দিষ্ট সময় তাকে মেয়র ঘোষণা করা হবে।

এদিকে মনোয়ননপত্র যাছাই-বাছাইয়ে আ’লীগের মনোনীত প্রার্থী রফিকুল আলম জর্জ-এর মনোয়নপত্র রিটার্নিং অফিসার ও ইউএনও মোহাম্মদ মফিজুল ইসলাম তার মনোয়নপত্র বৈধ ঘোষণা করায় তিনি মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করেন।

মতলব উত্তর

অপরদিকে বিএনপির মনোনীত প্রার্থী ছেংগারচর পৌর বিএনপির যুগ্ম আহবায়ক সারোয়ারুল আবেদিন খোকনের মনোয়নপত্র বাতিল করায় সম্ভবত বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র হতে যাচ্ছেন এ ব্যাপারে জানতে চাইলে রফিকুল আলম জর্জ বলেন, আমি ছেংগারচর পৌরসভাকে মতলবের রূপকার দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপির ঐকান্তিক প্রচেষ্টা আর সহযোগিতা নিয়ে ছেংগারচর পৌরসভাকে তৃতীয় শ্রেণীর পৌরসভা থেকে দ্বিতীয় শ্রেণীর পৌরসভা হিসেবে প্রতিষ্ঠা করেছি। পৌরসভায় এমন কোনো গ্রাম নেই যে কোনো গ্রামে বিদ্যুৎ যায়নি। ইতোমধ্যে জাপানের জাইকার মাধ্যমে ৬০ কোটি টাকা ব্যয়ে পৌরসভার উন্নয়ন কাজ এগিয়ে চলছে। আমি মহান আল্লাহ পাকের নিকট শোকরিয়া আদায় করছি আমার মনোয়নপত্র বৈধ হওয়ায়।

তিনি এসময় প্রতিক্রিয়া জানাতে গিয়ে আ’লীগ মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র আলহাজ্ব রফিকুল আলম জর্জ বলেন, আমি সবসময় সামাজিক ন্যায় বিচারে সচেষ্ট থাকি। এখানে দলীয় বা ব্যাক্তিগত সর্ম্প সেভাবে দেখি না। সবসময় পৌরসভার জনগণের সেবা দেওয়ার জন্য চেষ্টা করেছি। আমার দায়িত্বকালিন সময়ে পৌরসভায় যে উন্নয়ন কাজ হয়েছে তা দীর্ঘ ১২ বছরেও হয়নি। পৌরবাসীর দোয়ায় যদি আগামী ১৩ তারিখ রিটার্নিং অফিসার আমাকে নির্বাচিত ঘোষণা করেন আমি যদি আবার সুযোগ পাই তাহলে ছেংগারচর পৌরসভাকে চট্টগ্রাম বিভাগের মধ্যে একটি মডেল পৌরসভা হিসেবে গড়ে তুলবো। আগামী ১ বছরের মধ্যে পৌরসভার প্রত্যেকটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দেওয়ারও অঙ্গিকার করেন। এবং পৌরবাসীর সকল চাহিদা পূরণ করা হবে।

তিনি আরো বলেন, আমি রাজনীতি করি মানুষের কল্যাণের জন্য, আর মেয়র হিসেবে দায়িত্ব পালন করি জনগণের সেবা প্রদানের জন্য। যতো দিন বেচে থাকবো ততো দিন পর্যন্ত ছেংগারচর পৌরবাসীর সেবা করে যাবো ইনশাল্লাহ। তাকে ছেংগারচর পৌরসভার মেয়র পদে আ’লীগের দলীয় মেয়র প্রার্থী হিসেবে মনোয়ন দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মায়া চৌধুরী, কেন্দ্রীয় আ’লীগ নেতা ও ত্রাণমন্ত্রীর জ্যেষ্ঠ পুত্র সাজেদুল হোসেন চৌধুরী ও ছেংগারচর পৌর আ’লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানান। তাদের এ অবদান জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী এবং মতলবে মায়া চৌধুরীর স্বপ্ন মিনি সিঙ্গাপুর সিটি গড়ে তুলার ক্ষেত্রে আন্তরিকভাবে কাজ করে যাবেন বলে অঙ্গিকার করেন।

এসময় উপজেলা আ’লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর মোহাম্মদ আদেল, ছেংগারচর পৌর আ’লীগ নেতা আলহাজ্ব অলিউল্যাহ সরকার, ছেংগারচর পৌর আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ আতাউর রহমান ঢালী, ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র ও ১নং ওয়ার্ডের কাউন্সিরর প্রার্থী আলহাজ্ব মোঃ রুহুল আমিন মোল্লা,উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়কম তামজিদ সরকার রিয়াদ, ঢাকা মহানগর উত্তর শাখা ছাত্রলীগের সহ-সভাপতি রহমত উল্যাহ সরকার লিখন, পৌর আ’লীগ নেতা জাহাঙ্গীর আলম ভূঁইয়া, চাঁন মিয়া সরকার, চাঁন মিয়া বেপারী, মোঃ মনজুর আহম্মেদ খান, মোঃ জাহাঙ্গীর আলম, দিদার মোল্লা, মোঃ রুহুল আমিন প্রধান, আঃ সাত্তার বাবু, ছেংগারচর পৌর যুবলীগের প্রচার সম্পাদক মিজানুর রহমান বেপারী, ছেংগারচর পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি রফিকুল ইসলাম রিপন, সাধারণ সম্পাদক মোঃ কামাল উদ্দিন ভুলু, ছেংগারচর পৌর ছাত্রলীগের সভাপতি মাহাবুব আলম বাবু, ছেংগারচর পৌর যুবলীগের যুগ্ন-সম্পাদক মোঃ শাহজাহান,কাউন্সিরর প্রার্থী আঃ সালাম খান, মোঃ খোকন প্রধান, মোঃ বোরহান উদ্দিন প্রধান,মোঃ মনির হোসেন ভুইয়া,মোঃ শাহাদাত হোসেন খোকন ঢালী, মোঃ আহসান হাবিব, মোঃ জসিম উদ্দিন, মোঃ নাজমুল খান, মোঃ বাবুল প্রধান, আঃ মান্নান বেপারী, সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী নাছিমা বেগম, শাহিনা আক্তার, সেলিনা মিয়াজী, শিউলী বেগম, তাছলিমা আক্তার, কাউন্সিরর প্রার্থী মোঃ আহসান উল্যাহ দর্জি,আল-আমিন মিয়াজী, মোঃ ইদ্রিস আলী, ছেংগারচর পৌর শ্রমিকলীগের সভাপতি মোঃ সিরাজুল ইসলাম সরকার, উপজেলার পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ শামীম প্রধান, পৌর স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মোসলেম উদ্দিন, স্বেচ্ছাসেবকলীগ নেতা মোঃ স্বপন মোল্লা, পৌর ছাত্রলীগের দপ্তর সম্পাদক মারফত আলী মজুমদার, ছেংগারচর বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের আহবায়ক মনির হোসেন, পৌর যুবলীগ নেতা একে আজাদ,উপজেলা মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সাধারণ সম্পাদক খোরশেদ আলম অপু, পৌর ছাত্রলীগ নেতা মোঃ ইয়াছিন খান, মোঃ মাসুদুর রহমান রবু, সোহেল ঢালী, মোফাজ্জল ঢালী,মাহফুজ, সোহেল, মুকুল খান, প্রমুখ নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

এরপর ছেংগারচর পৌর আ’লীগ দলীয় কার্যালয়ে ছেংগারচর পৌরসভা নির্বাচনে আ’লীগ মনোনীত মেয়র প্রার্থী আলহাজ্ব মোঃ রফিকুল অঅলম জর্জ-এর মনোয়নপত্র বৈধ হওয়ায় বিএনপির মনোনীত মেয়র প্রার্থীর মনোয়ন ত্র বাতিল হওয়ায় মেয়র পদে মেয়র হতে যাওয়া আলহাজ্ব রফিকুল আলম জর্জ শোকরানা মিলাদ মাহফিরে আয়োজন করেন। মিলাদ মাহফিলে তিনি নিজেই মোনাজাত পরিচালনা করেন। এসময় আ’লীগ ও সহযোগী সংগঠনেসর বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কামাল হোসেন খান, মতলব উত্তর করেসপন্ডেন্ট

 

|| আপডেট: ০৭:৪৭ পিএম,০৫ ডিসেম্বর ২০১৫, শনিবার

এমআরআর