Home / উপজেলা সংবাদ / ছেংগারচর পৌরসভার ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন
ছেংগারচর পৌরসভার ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন

ছেংগারচর পৌরসভার ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন

মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন ছেংগারচর পৌরসভার জোড়খালি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আলহাজ্ব মোঃ রুহুল আমিন মোল্লা।

সম্মেলনের উদ্বোধক ছিলেন ছেংগারচর পৌর আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও সিদ্দিকা বেগম বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য মোঃ রফিকুল ইসলাম রিপন।

ছেংগারচর পৌর আ’লীগের ১ নাম্বার ওয়ার্ড আ’লীগের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম ভুইয়ার সভাপতিত্বে ও পৌর স্বেচ্ছাসেবকলীগ নেতা মোঃ কামাল উদ্দিন ভুলুর পরিচালনায় সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য মোঃ মাহফুজ, বিশিষ্ট সমাজ সেবক ও আ’লীগ নেতা মোঃ ছলিম উল্যাহ মিয়াজী, মোঃ চাঁন মিয়া, ছেংগারচর পৌর আ’লীগের ১ নাম্বার ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ দিদার মোল্লা,আ’লীগ নেতা হাজ্বী সাহেব আলী সরকার, হাজ্বী মোঃ জালাল উদ্দিন,ছেংগারচর পৌর ছাত্রলীগ নেতা মোঃ তোফায়েল সরকার প্রমুখ।

এরপর ছেংগারচর পৌর আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি বিশিষ্ট্য ব্যবসায়ী ও সিদ্দিকা বেগম বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য মোঃ রফিকুল ইসলাম রিপনের সভাপতিত্বে পৌর স্বেচ্ছাসেবকলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শুরু হয়। সম্মেলনে ছেংগারচর পৌরসভার ১ নাম্বার ওয়ার্ড বালুচর গ্রামের আঃ মান্নান সভাপতি ও জোড়খালি গ্রামের মোঃ আমিন মিয়াজী সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে।
প্রধান অতিথির বক্তব্যে ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আলহাজ্ব মোঃ রুহুল আমিন মোল্লা বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশে উন্নয়ন হয়। আওয়ামী লীগ ও নৌকার সঙ্গে থাকলে দেশের সাধারণ মানুষেরও ভাগ্যের উন্নয়ন হয় এটা এখন সর্বমহলে স্বীকৃত। আর মতলবে মায়া ভাই ক্ষমতায়,থাকলে এলাকায় বিদ্যুতায়ন রাস্তাঘাট, স্কুল-কলেজ সরকারি করন, ব্রিজ নির্মাণসহ অবকাঠামোর উন্নয়ন হয়। আর বএনপি ক্ষমতায় থাকলে সন্ত্রাস, লুটপাট আর দুর্নীতির আখড়ায় পরিণত হয় দেশ। প্যানেল মেয়র হাজ্বী রুহুল আমিন মোল্লা আরো বলেন, আধুনিক মতলবের রুপকার মতলবের মা,মাটি ও মানুষের নেতা দূর্যোগ ব্যব¯’াপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এবার মন্ত্রী হয়ে মতলবের যে উন্নয়ন করেছেন তাতে মায়া ভাইয়ের স্বপ্ন মতলব উত্তর উপজেলাকে মিনি সিঙ্গাপুর সিটি রুপান্তরিত হবে ইনশাল্লাহ। মায়া ভাই মতলব উত্তর উপজেলারবাসী স্বাধনীতার পর থেকে যে স্বপ্ন দেখে আসছে তাদের সে দীর্ঘদিনের স্বপ্ন মতলব ধনাগোদা নদীর উপর সেতু নির্মাণ শুরু হয়েছে। এ সেতুর কাজ আগামী ১৫ দিনের মধ্যে মতলব ধনাগোদা নদীর উপর সেতু নির্মাণের কাজ শুরু হচ্ছে। আর তা হলে এই সেতুর নিচ দিয়ে গ্যাস এনে মতলব উত্তর উপজেলাকে একটি শিল্পনগরি হিসেবে গড়ে তোলার জন্য তিনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এছাড়াও তিনি মতলব-কালিপুর ফেরি সার্ভিস চালু,ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয় সরকারি করন মতলব উত্তর উপজেলা এবং ছেংগারচর পৌরসভায় বিদ্যুতায়ন, বিভিন্ন রাস্তায় সোলার বাতি ¯’াপনসহ ব্যাপক উন্নয়ন করে যাচ্ছেন। তিনি সবাইকে মন্ত্রী মায়া ভাইয়ের জন্য এবং ত্রাণমন্ত্রী মায়া চৌধুরীর সুযোগ্য জ্যেষ্ঠ পুত্র সাজেদুল হোসেন চৌধুরী দিপু এবং তাদের পরিবারের জন্য সকলের কাছে দোয়া কামনা করেন।ছেংগারচর পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোঃ রফিকুলণ ইসলাম রিপন বলেন, ২০০৮ সালের আগের বাংলাদেশ এবং বর্তমান বাংলাদেশের পার্থক্য অনেক। ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত বিএনপি জোট সরকার বিদ্যুৎ উৎপাদন করেছিল মাত্র ৮০ মেগাওয়াট। কিš’ আওয়ামী লীগ সরকার এ পর্যন্ত প্রায় ৮ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করেছে। পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি রফিকুল ইসলাম রিপন আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারের নানামুখী উদ্যোগের ফলে বাংলাদেশের মানুষের আর্থ সামাজিক বিকাশ ও জীবনমান উন্নয়নের যে অগ্রগতি তা সারা বিশ্বের কাছেই এক বিস্ময়। ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্রমুক্ত মধ্যম আয়ের বাংলাদেশ বিনির্মাণে বর্তমান সরকার বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। যেমন প্রান্তিক জনগোষ্ঠীর আর্থ সামাজিক অব¯’ার উন্নয়নের জন্য ‘একটি বাড়ি একটি খামার প্রকল্প, ছিন্নমূল ও গৃহহীনে আশ্রয় দানের লক্ষ্যে ‘অশ্রায়নপ্রকল্প’, আধুনিক পাঠক্রম ও জনগণের দোরগোড়ায় ই সেবা নিশ্চিত করতে ‘ডিজিটাল বাংলাদেশ’, শিক্ষা বৃত্তি ও বই বিতরণের উদ্দেশ্যে ‘শিক্ষা সহায়তা’, ‘নারীর ক্ষমতায়ন’, ‘ঘরে ঘরে বিদ্যুৎ’, তৃণমূল পর্যায়ে স্বা¯’্যসেবা পোঁছে দিতে ‘কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বা¯’্য’, অসহায় নাগরিকদের সহায়তায় ‘সামাজিক নিরাপত্তা কর্মসূচি’ ইত্যাদি।
তিনি আধুনিক মতলবের রুপকার দূর্যোগ ব্যব¯’াপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের নির্দশে ও আর্দশে এবং তারই সুযোগ্য জ্যেষ্ঠ পুত্র কেন্দ্রীয় আ’লীগ নেতা সাজেদুল হোসেন চৌধুরী দিপুর নেতৃত্বে ছেংগারচর পৌর স্বেচ্ছাসেবকলীগ ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবে বলে অঙ্গিকার করেন। ত্রাণমন্ত্রী মায়া চৌধুরী যে স্বপ্ন মতলবকে মিনি সিঙ্গাপুর সিটিতে পরিণত করার জন্য স্বেচ্ছাসেবকলীগের প্রতিটি নেতাকর্মি স্বেচ্ছাসেবকলীগের অভিভাবক ও প্রাণ কেন্দ্রীয় আ’লীগ নেতা সাজেদুল হোসেন চৌধুরী দিপুর নের্দশনায় শতভাগ সততা,নিষ্ঠা ও আন্তরিকতার সহিত কাজ কারে যাবে বলেও তিনি বলেন। তিনি আরো বলেন,ছেংগারচর পৌর স্বেচ্ছাসেবকলীগ হবে মন্ত্রী মায়া ভাইয়ের এবং দিপু চৌধুরী একটি ভ্যানগার্ড। এই সমম্মেলনের মাধ্যমে পৌর স্বেচ্ছাসেবকলীগ পুর্নগঠিত হয়ে নতুন রুপে সাংগঠনিক শক্তি বৃদ্ধি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের ভিশন ২০২১ বাস্তবায়ন এবং ডিজিটাল বাংলাদেশ গঠনে সহায়ক ভ’মিকা পালন করে যাবে।

আপডেট: ০৮:৫৭ অপরাহ্ন, ০১ অক্টোবর ২০১৫, বৃহস্পতিবার চাঁদপুর টাইমস :প্রতিনিধি/এমআরআর/২০১৫