Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ছেংগারচর জোনের জাতীয় স্কুল ও মাদ্রাসার ফুটবল খেলা সম্পন্ন
Matlab uddar-chandpurtimes2

ছেংগারচর জোনের জাতীয় স্কুল ও মাদ্রাসার ফুটবল খেলা সম্পন্ন

৪৬তম বাংলাদেশ জাতীয় স্কুল ও মাদ্রাসার গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার ছেংগারচর জোনের ফুটবল খেলা মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরে দূর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করে ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়।

এ জোনের ফাইনাল খেলায় প্রতিদ্বন্দ্বিতা করেন, ছেংগারচের মডেল উচ্চ বিদ্যালয় বনাম শরীফ উল্যাহ উচ্চ বিদ্যালয়।

নির্ধারিত খেলা গোলশূন্যভাবে শেষ হওয়ায় ট্রাইবেকারে ২-১ গোলে শলীপ উল্যাহ উচ্চ বিদ্যালয়কে পরাজিত করে ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয় চেংগারচর জোনের চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করে।

এর আগে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আশরাফুল আলম ছেংগারচর জোনের আন্তঃস্কুল ও মাদ্রাসার গ্রীষ্মকালীন ফুটবল খেলার উদ্বোধন করেন।

উপস্থিত খেলোয়াড় ও দর্শকদের উদ্দেশ্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আশরাফুল আলম বলেন, ‘একজন খেলোয়াড় একটি দেশের মর্যাদা ও সুনাম বয়ে আনে। বর্তমান সরকার ফুটবল খেলার উন্নয়নের জন্যে জাতীয় স্কুল ও মাদ্রাসার গ্রীষ্মকালীন খেলাধুলার আয়োজন করেছে। মাধ্যমিক স্কুল পর্যায়ে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের জন্যে ফুটবল, ভলিবল, সাঁতারসহ বিভিন্ন খেলা চালু করেছেন। এতে করে মাধ্যমিক পর্যায় থেকে ফুটবলসহ বিভিন্ন খেলোয়াড়রা দিন দিন উন্নতি লাভ করে জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করছে। এখান থেকেই এক সময়ে তারা আন্তর্জাতিক পর্যায়ে খেলায় অংশগ্রহণের সুযোগ পাবে। আর সে জন্যই তৃণমূল থেকে খেলোয়াড় তৈরি করার জন্যই বর্তমান সরকারের এই জাতীয় স্কুল ও মাদ্রাসার গ্রীষ্মকালীন এ ক্রীড়া প্রতিযোগিার আয়োজন।’

এসময় শরীফ উল্যাহ উচ্চ বিদ্যালয়ের এসএমসির (ভারপ্রাপ্ত) সভাপতি মোহাম্মদ উল্যাহ সরকার নিপুু, ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ বেনজির আহম্মেদ মুন্সী,ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য সাংবাদিক কামাল হোসেন খান, শরীফ উল্যাহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শরীফ উল্যাহ, ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষখ আব্দুল হক খান, গোলাম সারোয়ার, নূর মোহাম্মদ, ইউনুস আলী সরকার, কবির আহম্মেদ, আয়েত আলী, শাহিন আলম, আইয়ুব আলী, ক্রীড়া শিক্ষক মোঃ সিরাজুল ইসলাম, মোহসিন আলী, আবুল কালাম, শাহিন ভুইয়া, মোঃ আফজাল খান, প্রমূখঝ উপস্থিত ছিলেন।

এদিকে আজ বুধবার দুপুরে উপজেলা পরিষদ মঠে ৪৬তম বাংলাদেশ জাতীয় স্কুল ও মাদ্রাসার গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার উপজেলা পর্যায়ের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। এতে প্রতিদ্বন্দ্বিতা করবে ছেংগারচর জোনের চ্যাম্পিয়ান ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয়, নাউরী জোনের চ্যাম্পিয়ান নাউরী আহম্মদয়িা উচ্চ বিদ্যালয় এবং নিশ্চিন্তপুর জোনের চ্যাম্পিয়ান হাজ্বী সিদ্দিকুর রহমান উচ্চ বিদ্যালয়।

এ তিনটি দলের মধ্যে যারা চ্যাম্পিয়ান হবে তারা জেলা পর্যায়ে প্রতিযোগিতা অংশ গ্রহণ করবে।

খেলায় রেফারি ছিলেন, পাঁচআনরী উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক মোঃ রফিকুল ইসলাম। সহকারী রেফারি ছিলেন, মোঃ শাহিন আলম প্রধান ও মোঃ ইব্রাহিম বেপারী।

খান মোহাম্মদ কামাল
: আপডেট, বাংলাদেশ ৩: ৫০ এএম, ২৬ জুলাই ২০১৭, বুধবার
ডিএইচ

Leave a Reply