Home / জাতীয় / ছাত্র ইউনিয়নের কর্মসূচিতে লাঠিচার্জ
ছাত্র ইউনিয়নের কর্মসূচিতে লাঠিচার্জ

ছাত্র ইউনিয়নের কর্মসূচিতে লাঠিচার্জ

‎Sunday, ‎10 ‎May, ‎2015  08:50:45 PM

হাসান সাইদুল :

ছাত্র ইউনিয়নের ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কার্যালয় ঘেরাও কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জ ও আটকের ঘটনায় সংগঠনটি সারা দেশে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে।

কর্মসূচির মধ্যে রয়েছে— সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যসহ দেশব্যাপী বিক্ষোভ-সমাবেশ ও পরের দিন মঙ্গলবার সারাদেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র ধর্মঘট। ঢাবির মধুর ক্যান্টিনে রবিবার বিকেলে সংবাদ সম্মেলন থেকে ছাত্র ইউনিয়ন সভাপতি হাসান তারেক এ কর্মসূচি ঘোষণা দেন। এ সময় ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লাকী আক্তার, সহ-সভাপতি আবু তারেক সোহেল, ছাত্র ইউনিয়ন ঢাবি সংসদের সভাপতি লিটন নন্দী, ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক সুমন সেনগুপ্ত প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে হাসান তারেক বলেন, ‘পয়লা বৈশাখ নারী নিপীড়নের ঘটনায় যে পুলিশ ২৬ দিনেও কোনো নিপীড়ককে আটক করতে পারেনি তারাই আজকে আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা করেছে। এটি আমাদের বিচারহীনতার সংস্কৃতিকে আরও বেগবান করছে।’

তিনি বলেন, ‘পুলিশ বার বার আমাদের ওপর হামলা করেছে। তারা একপর্যায়ে আমাদের গায়ের ওপর ট্রাক তুলে দিতে চেয়েছিল ও দুইবার আমাদের ওপর সাজোয়া যান তুলে দেয়। আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে তারা বার বার মাইক বন্ধ করে দেয়। এর পর হঠাৎ করেই আমাদের ওপর লাঠিচার্জ শুরু করে।’

পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী রোববার দুপুরে পয়লা বৈশাখ ঢাবির টিএসসি এলাকায় যৌন নিপীড়নের ঘটনার বিচার দাবিতে ডিএমপি কমিশনারের কার্যালয় ঘেরাও করতে যান ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা। পরে তাদের এই কর্মসূচিতে পুলিশ লাঠিচার্জ করলে প্রায় ৩৩ জন নেতাকর্মী আহত হন বলে সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে। এ ঘটনায় ঢাকা মহানগর সংসদের সাংগঠনিক সম্পাদক অনিক রায়, সদস্য অন্তু চন্দ্র নাথ ও সাদ্দাম হোসেন জয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক দীপাঞ্জন সিদ্ধান্ত কাজল ও সদস্য আরিফুল ইসলাম অনিক নামে ৫ নেতাকর্মীকে আটক করে পুলিশ।

চাঁদপুর টাইমস : এমআরআর/2015

নিয়মিত ফেসবুকে নিউজ পেতে লাইক দিন : www.facebook.com/chandpurtimesonline/likes