Home / চাঁদপুর / চেরাগের আগুনে পুড়লো দৃষ্টি প্রতিবন্ধীর শরীর
চেরাগের আগুনে পুড়লো দৃষ্টি প্রতিবন্ধীর শরীর

চেরাগের আগুনে পুড়লো দৃষ্টি প্রতিবন্ধীর শরীর

চেরাগের আগুনে পুড়লো আব্দুল আলী (৪২) নামে এক দৃষ্টি প্রতিবন্ধী ও মানসিক রোগীর শরীর। এতে ওই প্রতিবন্ধী গুরুতর আহত হয়ে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছে।

ঘটনাটি শনিবার (২২ এপ্রিল) রাতে চাঁদপুর সদর উপজেলার দক্ষিন রঘুনাথপুর গ্রামের রব মেম্বার কবিরাজ বাড়িতে এ ঘটনা ঘটে।

আহত আব্দুল আলী ওই বাড়ির মুসলিম কবিরাজের ছেলে। আহতের স্ত্রী শাহিনা বেগম জানান তার স্বামী একজন মানসিক রোগী এবং দৃষ্টি প্রতিবন্ধী।

সে ভালো ভাবে চোখে দেখেন না। শনিবার গভীর রাতে আব্দুল আলী চেরাগের আলো জ্বালিয়ে টয়লেটে যান। তারপরই সে তার হাতে থাকা চেরাগের আগুন তার গায়ে লাগিয়ে দেন।

শাহিনা বেগম আরো জানান আব্দুল আলীর গায়ে ট্রেনের জামা থাকায় ওই জামার মধ্যে আগুন লেগে খুব দ্রুত তার শরীরে ছড়িয়ে পড়ে। এতে তার শরীরের অধিকাংশ পুড়ে গিয়ে গুরুতরভাবে আহত হয়। পরিবারের লোকজন তাকে তাৎক্ষণিক উদ্ধার করে চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসে।

পরিবার সূত্র থেকে জানা যায় কর্মরত চিকিৎসক তার অবস্থা আশংকাজনক দেখে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করলেও আর্থিক সংকটের কারণে তাকে ওইদিন রাতে ঢাকায় নেয়া সম্ভব হয়নি।

পরে রোববার দুপুরে তার উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়।

তার স্ত্রী শাহিনা বেগম আরো জানান প্রায় সময়ই হঠাৎ মানসিক সমস্যা দেখা দেয়। এবং তার খিছুনি ও মৃগী রোগ রয়েছে।

এ কারণে সে প্রায় অনেক দুর্ঘটনা ঘটান। আজ থেকে প্রায় সাত আট মাস আগেও সে একই ভাবে নিজের গায়ে নিজে আগুন লাগিয়ে দিয়েছেন।

প্রসঙ্গত, আব্দুল আলীর সাথে ১১ বছর আগে শাহিনা বেগমের পারিবারিকভাবে বিয়ে হয়। তাদের ঘরে একজন ছেলে সন্তান রয়েছে।

এ ব্যাপারে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাঃ মোঃ আনোয়ার হোসেন চাঁদপুর টাইমসকে জানান ‘শনিবার রাত সাড়ে ৩ টার দিকে তার পরিবারের লোকজন তার শরীর পোড়া অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে এসেছে। আমি যতটুকু দেখেছি এতে বুঝা যাচ্ছে তার শরীরের বুক এবং পিঠের অধিকাংশ পুড়ে গেছে। আমরা প্রথমে তাকে প্রাথমিক চিকিৎসাসেবা দিয়েছি। তার অবস্থা অনেক বেশি গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকা হাসপাতালে প্রেরণ করেছি।’

প্রতিবেদক- কবির হোসেন মিজি
আপডেট, বাংলাদেশ সময় ৭: ৪৩ পিএম, ২৩ এপ্রিল ২০১৭, রোববার
ডিএইচ

Leave a Reply