Home / চাঁদপুর / চুরির ভিন্ন কৌশলে চাঁদপুর শহরের বাসিন্দারা আতংক
চুরির ভিন্ন কৌশলে চাঁদপুর শহরের বাসিন্দারা আতংক
ফাইল ছবি

চুরির ভিন্ন কৌশলে চাঁদপুর শহরের বাসিন্দারা আতংক

চাঁদপুর শহরের ভিবিন্ন বাসা বাড়িতে চোর চক্ররা নেশা দিয়ে মানুষজনকে অচেতন করে চুরি করার ভিন্ন কৌশল বেছে নিয়েছে। গভীর রাতে শহরের ভিবিন্ন স্থানে নেশা ছিটিয়ে কিংবা স্প্রে করে বাসা-বাড়ির দরজা জানালা ভেঙ্গে ঘরে ঢুকে আসবাবপত্র নগদ টাকা-পয়সা ও স্বর্ণালংকার চুরি হওয়ার ঘটনায় এখন আতংকে রয়েছে শহরবাসী।

গেলো বুধবার (৪ মে) গভীর রাতে শহরের শহীদ মুক্তিযোদ্ধা সড়কের সি এন জি স্টেশন এলাকার মুক্তা ভিলা ও তার পার্শ্ববর্তী তালুকদার ভিলা এ দুটি ফ্ল্যাট বাসায় এমনই এক ভয়ংকর চুরির ঘটনা ঘটে। চোর চক্ররা ভিন্ন কৌশল অবলম্বন করে ওই দু পরিবারের সদস্যদের মাঝে নেশা স্পে করে।

তারা রাতে ঘুমের ঘরে অচেতন হয়ে পড়লে চোর চক্ররা সুযোগ বুঝে তাদের বাসার জানালার গ্রীল কেটে ভেতরে প্রবেশ করে স্বর্ণালন্কার ও টাকা-পয়সা নিয়ে যায়।

একই রাতে গুয়াখোলা এলাকায় বসবাসকারী সাংবাদিক শাহাদাত হোসেন শান্তর বাসায়ও এমন চুরির ঘটনা ঘটে।

তিনি জানান রাতে ঘুমানোর পর চোরের দল তার বাসার জানালা দিয়ে একটি ল্যাপটপ ও প্রয়োজনীয় অন্যান্য জিনিসপত্র নিয়ে যায়। রাতে এমন চুরির ঘটনার পরদিন দুপুরে তা জানাজানি হয়। চোর চক্রের দেয়া নেশায় অচেতন হয়ে চাদপুর সরকারি জেনারেল হ্সাপাতালে ভর্তি হন পুরাণ বাজারের ব্যবসায়ী জাকির হোসেন গোলজার (৫০) তার কন্যা জুমু আক্তার (১৭)ও পুত্র জুবায়ের (১২) এবং অন্য পরিবারের মাল্টিপারপাস কর্মকর্তা আশিষ চক্রবর্তী (৪২) ও তার স্ত্রী উদয়ন শিশু একাডেমীর শিক্ষিকা মিলি চক্রবর্তী (৩৫)।

শহরের এক বাসিন্দা জানান, স্থানীয় পত্রিকায় কয়েকদিনের চুরির ঘটনায় এখন আতংকে আছি, এসব তো চুরি না একধরনের ডাকাতি। নেশাদ্রব্য ছিটিয়ে মানুষজনকে অজ্ঞান করে সবকিছু নিয়ে যাচ্ছে। মানুষজন মৃত্যুর পথযাত্রী হয়ে যাচ্ছে। এখন অনেকটা আতংক নিয়ে রাতে ঘুমাতে যাই।

এসব ঘটনা ছাড়াও গত ৭ মে চাদপুর শহরের পশ্চিম বিষ্ণুদি রোডের মাতাব্বর বাড়ি এলাকায় একটি বসত ঘরের জানালা ভেঙ্গে চোরের দল স্বর্ণালংকার ও নগদ অর্থ নিয়ে যায়। এর বাইরেও বিভিন্ন সময় শহরের ভিবিন্ন স্থানের বাসা-বাড়িতে ছোট বড় অনেক চুরির ঘটনার খবর পাওয়া গেছে।

গত কয়েক মাসে চাঁদপুর শহরের বিভিন্ন স্থানে বিভিন্ন কৌশলে চুরি এবং চোর চক্ররা নেশা দিয়ে মানুষ জনকে অচেতন করে চুরি করার ভিন্ন কৌশল বেছে নেয়ায় এখন চোর আতংকে দিন কাটাচ্ছে শহরবাসী।

চোরদের চুরির এমন কৌশল থেকে রেহাই পেতে প্রশাসনের কাছে আইনের সহযোগিতা কামনা করছেন।

চুরির ভিন্ন কৌশলে চাঁদপুর শহরের বাসিন্দারা আতংক

About The Author

কবির হোসেন মিজি

: আপডেট ১১:৫০ পিএম, ০৯ মে ২০১৬, সোমবার
ডিএইচ