Home / উপজেলা সংবাদ / হাইমচর / চুরির অপরাধ ঢাকতে পাশের দোকানে আগুন দিলো ব্যবসায়ী
চুরির অপরাধ ঢাকতে পাশের দোকানে আগুন দিলো ব্যবসায়ী

চুরির অপরাধ ঢাকতে পাশের দোকানে আগুন দিলো ব্যবসায়ী

হাইমচর উপজেলার ৪নং নীলকমল ইউনিয়নের নুর বাজারে গত ১৭ ফেব্রুয়ারি ভয়াবহ অগ্নিকান্ডের রহস্য উদঘাটন করে স্থানীয় এক জনপ্রতিনিধি।

অগ্নি সংযোগকারী বাজারের ঔষুধ ব্যবসায়ী গ্রাম্য ডাক্তার আরিফ আখন আগুন লাগিয়ে দেয়ার বিষয়টি স্বীকার করে পুরো ঘটনার লোমহর্ষক বিবরণ দিয়েছে।

সংবাদ পেয়ে হাইমচর থানা এ এসআই আব্দুস সালাম সঙ্গীয় ফোর্স নিয়ে আরিফকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে।

আরিফের শাস্তির দাবিতে ব্যবসায়ী ও এলাকাবাসী বিক্ষোভ করেছে। এ নিয়ে বাজার বাবসায়ী কমিটির সভাপতি তোফাজ্জল মোল্লা হাইমচর থানায় একটি মামলা দায়ের করেছেন।

ঘটনার বিবরণে জানা যায়, ‘গত ১৭ ফেব্রুয়ারি রাত দেড় টায় নীলকমল ইউনিয়নের নুর বাজারে অগ্নিকান্ডের ঘটনায় ১১টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। ব্যবসায়ীদের প্রায় ১ কোটি টাকার মালামাল পুড়ে যায়। ব্যবসায়ীরা বাজারের ঔষুধ বিক্রেতা ফরিদগঞ্জ উপজেলার নলডুগি গ্রামের মৃত হাসিম আখনের ছেলে আরিফের আচরন সন্দেহজনক হলে তাকে নজরদারির মধ্যে রাখে।

গত ২৩ ফেব্রুয়ারি বিকেল ৩টায় স্থানীয় ইউপি সদস্য বাচ্চু মিয়া সরকার আরিফকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে তার নিকট আরিফ অগ্নি সংযোগের ঘটনাটি স্বীকার করেন।

এসময় আরিফ জানান সে ১৭ ফেব্রুয়ারি রাতে সার ব্যবসায়ী দাদনকে ক্যাশে মোটা অংকের টাকা রাখতে দেখেন। টাকা চুরির উদ্দেশ্যে দোকানে ঢুকে টাকা নেয়ার পর তার মাথায় আসে দোকান পুড়িয়ে দিলে টাকা চুরির বিষয়টি কেউ জানতে পারবে না। তাৎক্ষনিক সে সারের দোকানের পিছনে থাকা পাটের মধ্যে আগুন ধরিয়ে দেয়। বাজারের ব্যবসায়ীরা আগুন লাগার সংবাদ পেয়ে বাজারে এসে আরিফের ঔষুধ দোকানের সাটার খোলা এবং তাকে জাগ্রত অবস্থায় দেখে সন্দেহ হয়।

গত ২৩ ফেব্রুয়ারি স্থানীয় ইউপি সদস্য বাচ্চু মিয়া সরকার তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে সে অগ্নি সংযোগের ঘটনাটি স্বীকার করে বাচ্চু সরকারের কাছে তাকে জনরোষ থেকে রক্ষার আকুতি জানান। কৌশলে বাচ্চু সরকার তার স্বীকারোক্তির বিষয়টি ভিডিও করে রাখে।

হাইমচর থানা পুলিশকে বিষয়টি জানালে ২৪ ফেব্রুয়ারি সকালে বাজারে গিয়ে আরিফকে আটক করে থানায় নিয়ে আসে। অভিযুক্ত আরিফকে রিমান্ডে নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদের মাধ্যমে তার সহযোগীদের সনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন ব্যবসায়ী ও এলাকাবাসী।

এ সম্পর্কে এএসআই আব্দুস সালাম সাংবাদিকদের জানান স্থানীয় ইউপি সদস্য বাচ্চু মিয়া ও বাজার ব্যবসায়ীর লোকজন আরিফ অভিযুক্ত থাকার সংবাদ হাইমচর থানায় দিলে ওসি স্যারের নির্দেশে আমি সঙ্গীয় ফোর্স নিয়ে সেখান থেকে তাকে থানায় নিয়ে আসি। পরবর্তী আইনি প্রক্রিয়া চলমান।

বিএম ইসমাইল
: আপডেট, বাংলাদেশ সময় ১১: ৪০ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৭, শুক্রবার
ডিএইচ

Leave a Reply