Home / বিশেষ সংবাদ / চিতায় আগুন দিতেই জেগে উঠল ‘মৃত’ কিশোর!
চিতায় আগুন দিতেই জেগে উঠল ‘মৃত’ কিশোর!

চিতায় আগুন দিতেই জেগে উঠল ‘মৃত’ কিশোর!

চিতা সাজিয়ে প্রস্তুত সবাই। মাত্র আগুন দিতে যাবেন, তখনই উপস্থিত সবাইকে হতবাক করে দিয়ে জেগে উঠল ‘মৃত’ কিশোর। ঘটনাটি ঘটেছে ভারতের কর্ণাটক রাজ্যের ধরওয়ার মানগুন্ডি গ্রামে।

টাইমস অব ইন্ডিয়া জানায়, প্রায় এক মাস আগে ১৭ বছর বয়সী কিশোর কুমার মারওয়াদকে পাগলা কুকুরে কামড় দেয়। এরপর গত সপ্তাহে মাত্রাতিরিক্ত জ্বর হয় কুমারের। পরে তাকে গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। একপর্যায়ে তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়।

তখন চিকিৎসক জানান, কুমারের অবস্থা আশঙ্কাজনক। লাইফ সাপোর্ট থেকে সরানো হলে তাঁকে বাঁচানো সম্ভব হবে না। কারণ সংক্রমণ কুমারের পুরো শরীরে ছড়িয়ে পড়েছে। চিকিৎসা অব্যাহত রাখার সিদ্ধান্ত থেকে তার পরিবারকে সরে আসতে বলেন চিকিৎসক। এরপর পরিবারের সদস্যরা তাকে বাড়িতে নিয়ে যায়।

কুমারের দুলাভাই শরণাপ্পা নাইকার বলেন, তার নড়াচড়া ও শ্বাস বন্ধ হয়ে যাওয়া দেখে আত্মীয়স্বজনরা ধরে নেন কুমার মারা গেছে। এরপর তাঁরা গ্রামবাসীকে কুমারের শেষকৃত্যানুষ্ঠানের আয়োজন করতে বলেন। সে অনুযায়ী সব কিছুর ব্যবস্থা করা হয়। গ্রাম থেকে দুই কিলোমিটার দূরে কুমারের জন্য চিতা সাজানো হয়। কিন্তু যখন আগুন দিতে যাবে, ঠিক তখনই কুমার চোখ মেলে, হাত-পা নাড়াচাড়া ও শ্বাস নিতে থাকে। এরপর দ্রুত তাকে গোকুল রোডের একটি হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালের চিকিৎসক ডা. মহেশ নীলকান্তনাবর বলেন, কুমারের জন্য কৃত্রিম শ্বাসপ্রশ্বাসের ব্যবস্থা করা হয়েছে।

কুমারের বাবা-মা নিনগাপ্পা ও মঞ্জুলা দিনমজুর। তাঁরা বলেন, পরিবারকে সহায়তা করতে নবম শ্রেণিতে থাকা অবস্থায় কুমার স্কুলে যাওয়া বন্ধ করে দিয়েছে। সে নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করত। তার বড় ভাই শারীরিক প্রতিবন্ধী। তার চিকিৎসার জন্য সহায়তা দরকার।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ৯: ৩০ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০১৭, সোমবার
ডিএইচ

Leave a Reply